Header Top

সিইএসে লেনেভোর নতুন ল্যাপটপ উন্মোচন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন ল‍্যাপটপ নিয়ে সিইএস ইভেন্টে হাজির হয়েছে লেনেভো। প্রতিষ্ঠানটি থিংকপ‍্যাড এক্স১ সিরিজের দুটি ও লেনেভো মিক্স ৬৩০ নামে একটি ল‍্যাপটপ উন্মোচন করেছে।

এক্স১ কার্বন ও এক্স১ ইয়োগা নামের ল‍্যাপটপ দুটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে উইন্ডোজ ১০। মিউজিক ভক্তদের জন্য রয়েছে ডলবি সাউন্ড সিস্টেম। ডিভাইস দুটিতে রয়েছে শক্তিশালী ব্যাটারি, যা ১৫ ঘণ্টা ব্যাকআপ সুবিধা দেবে।

এক্স১ কার্বন ডিভাইসটিতে রয়েছে ১৪ ইঞ্চি ডিসপ্লে। অষ্টম প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ ডিভাইসটিতে রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। স্টোরেজ সুবিধা দিতে রয়েছে ১ টেরাবাইট এসএসডি। এতে রয়েছে ৩৬০ ডিগ্রি মাইক্রোফোন। এছাড়া, রয়েছে দুটি ইউএসবি ৩.০  ও থান্ডারবোল্ট ৩ পোর্ট। ডিভাইসটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭১০ মার্কিন ডলার।

এক্স১ ইয়োগা ল্যাপটপ রয়েছে ১৪ ইঞ্চি ডিসপ্লে, যা ৩৬০ ডিগ্রি পর্যন্ত ঘুরানো যাবে।অষ্টম প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ ডিভাইসটিতে রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। স্টোরেজ সুবিধা দিতে রয়েছে ১ টেরাবাইট এসএসডি। ল্যাপটপটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৮৮৯ মার্কিন ডলার।

লেনেভো মিক্স ৬৩০ ল্যাপটপে ব্যবহার করা হয়েছে কোয়ালকমের মোবাইল চিপ স্ন্যাপড্রাগন ৮৩০। এতে রয়েছে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম এবং ফোরজি এলটিই সুবিধা। ১২.৩ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট র‍্যাম এবং ২৫৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে ব্যবহার করা যাবে মাইক্রোএসডি কার্ড। ল্যাপটপটি ২০  ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ সুবিধা দেবে।

জানুয়ারির শেষ নাগাদ ডিভাইসগুলো বাজারে পাওয়া যাবে বলে জানিয়েছে লেনেভো।

দ্য ভার্জ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন