কম দামের কিছু ভ্রমণ সঙ্গী গ্যাজেট

travel-gadgets-lead-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চারদিকে শুরু হয়ে গেছে ছুটির মৌসুম। তাই সময়টাকে অনেকেই কাজে লাগাচ্ছেন ঘুড়ে বেড়িয়ে। ঘোরাঘুরির সময় হালকা ধরণের গ্যাজেট সঙ্গে নেওয়া প্রয়োজন।

ভ্রমণের সময় কাজে লাগবে এমন বেশ কিছু গ্যাজেট বা অ্যাক্সেসরিজ আছে যেগুলো কম দামেই পাওয়া সম্ভব। দুই হাজারের মধ্যে যে সব গ্যাজেট বা অ্যাক্সেসরিজ কিনতে পারেন তা নিয়েই থাকছে আজকের আয়োজন।

Best-iPhone-7-Cases-techshohor

ফোন কেইস

ফোনের সৌন্দর্য বাড়ানোর পাশাপাশি ফোনের নিরাপত্তা বাড়াতে ফোন কেইসের ভূমিকা মোটেও কম নয়। পাহাড় দেখতে যান বা সমুদ্র, কেইস বিহীন অবস্থায় ফোন নিয়ে ঘুরলে তা ভাঙার আশংকা প্রবল।

কার চার্জার

গাড়িতে করে কোথাও যাওয়ার পথে ফোনে চার্জ দেওয়ার প্রয়োজন হতে পারে। তাই সঙ্গে নিতে পারেন কার চার্জার।

এয়ার বাডস

বাসে করে যেতে যেতে গান শুনতে চাইলে ব্যবহার করতে পারেন এয়ারবাডস। এতে ব্লুটুথ কানেক্টিভিটি ও নয়েজ ক্যান্সেলেশন ফিচার আছে।

লম্বা চার্জিং ক্যাবল

চার্জিং ক্যাবলটি ছোট হলে সমস্যায় পড়তে পারেন। কিন্তু বড় হলে তা আপনাকে কোনো ঝামেলায় ফেলবে না।

google-cardboard-techshohor

গুগলের কার্ডবোর্ড

ভিআর কেনার খরচ অনেক। কিন্তু কম দামে ভিআরের স্বাদ নিতে চাইলে ব্যবহার করতে পারেন গুগলের কার্ডবোর্ড। এতে চোখ রেখে ভ্রমণের সময় অনায়াসেই পার করা যাবে।

ব্লুটুথ স্পিকার

গন্তব্যে পৌঁছানোর সময় বন্ধুদের সঙ্গে কোনো গান শুনতে চাইলে সঙ্গে নেওয়া যেতে পারে ব্লুটুথ স্পিকার। ছোট আকারের তারবিহীন যন্ত্রটি পকেটে করেই নেওয়া যায়।

কার মাউন্ড

গাড়ি চালানোর সময় ফোনে রাস্তা দেখার প্রয়োজন হলে বার বার ফোনের দিকে তাকাতে হয়। এতে গাড়ি চালানোতে বিঘ্ন ঘটে। এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে ব্যবহার করা যেতে পারে কার মাউন্ট।

পাওয়ার ব্যাংক

ভ্রমণকালে ব্যবহারের জন্য অধিক মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ার ব্যাংক কিনতে পারেন। যাতে ফোনটিকে অন্তত তিন বার চার্জে দেওয়া যায়।

স্মার্টওয়াচ

ভ্রমণের সময় পকেটে ফোন রেখেই কল রিসিভ করা ছাড়াও জিপিএস ব্যবহার, ছবি তোলা, হার্টবিট সেন্সরসহ নানান সুবিধা রয়েছে স্মার্টওয়াচে। যা ভ্রমণকালে দারুণ কাজে লাগবে।

সেলফি স্টিক

বর্তমানে ঘোরাঘুরির সময় সেলফি তোলা যেন নিয়মে পরিণত হয়েছে। বিশেষ করে গ্রুপ ছবি তোলার জন্য সঙ্গে নিতে পারেন সেলফি স্টিক।

multiport-charger-techshohor

মাল্টি পোর্ট চার্জার

একসঙ্গে অনেকগুলো ফোন চার্জে দেওয়ার প্রয়োজন হলে সঙ্গে নিতে পারেন মাল্টি পোর্ট চার্জার। ছোট আকারের গ্যাজেটটি বহন করাও সহজ।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন