Techno Header Top and Before feature image

ইন্সটাগ্রামে আসছে ম্যাসেঞ্জার

Instagram-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্সটাগ্রাম ব্যবহারকারীদের মাঝে যোগাযোগ আরও সহজ করতে আলাদা একটি ম্যাসেজিং অ্যাপ নিয়ে পরীক্ষা চালাচ্ছে তার কর্ণধার ফেইসবুক। ইন্সটাগ্রামের মাধ্যমে সরাসরি ম্যাসেজ পাঠানোর ফিচারটির মতো এর নামও  দেওয়া হয়েছে ‘ডিরেক্ট’।

ইন্সটাগ্রামের প্রডাক্ট ম্যানেজার হেমাল শাহ সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন, ইন্সটাগ্রামের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের ঘনিষ্ঠজনদের সঙ্গে ছবি ও ভিডিও শেয়ার করে থাকেন। ইন্সটাগ্রাম ডিরেক্ট ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। তাই তাদের ধারণা, ক্যামেরাকেন্দ্রিক ম্যাসেজিং অ্যাপ আলাদাভাবে তৈরি করা হলে সেটি ব্যবহারকারীদেরকে বাড়তি সুবিধা দেবে।

এর আগে ফেইসবুক ম্যাসেজিং অপশনটি আলাদা করে ম্যাসেঞ্জারে পরিণত করেছে। স্ন্যাপচ্যাটের মতো ক্যামেরা ও ইফেক্ট ফিল্টার যুক্ত করা হলেও ফেইসবুক ম্যাসেঞ্জার স্ন্যাপচ্যাটের বড় প্রতিদ্বন্দ্বীতে পরিণত হয়নি। এবার স্ন্যাপচ্যাটের মতো সরাসরি ক্যামেরা মোডে চালু হওয়া ছবিভিত্তিক ম্যাসেঞ্জার ‘ডিরেক্ট’ এর মাধ্যমে তারা স্ন্যাপচ্যাটকে পরাস্ত করতে পারে কিনা সেটাই এখন দেখার বিষয়।

অ্যাপটি আপাতত অল্প কিছু ব্যবহারকারী পরীক্ষামূলকভাবে ব্যবহার করতে পারছেন। তবে কবে নাগাদ এটি সবার জন্য উন্মুক্ত করা হবে তা জানা যায়নি।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

আরও পড়ুন