ঢাকায় ইজিয়ারে ঘুরল বাইক, গাড়ির চাকা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিজয়ের মাসের প্রথম দিনেই অ্যাপভিত্তিক পরিবহণ সেবা ইজিয়ার তাদের চাকা ঘুরালো।

পূর্ব ঘোষণা অনুযায়ী শুক্রবার সকালে মোবাইল অ্যাপের মাধ্যমে রাইড শেয়ারিং সেবা পূর্ণাঙ্গভাবে চালু করলো।প্রথমদিনেই ইজিয়ারের সেবা নিশ্চিত করতে রাস্তায় ৩৫০ বাইক ও গাড়ি রয়েছে।

দেশিও উদ্যোক্তা এবং প্রযুক্তিবিদদের তৈরি এই রাইড শেয়ারিং মোবাইল অ্যাপ নিয়ে এসেছে ইনোভেডিয়াস প্রাইভেট লিমিটেড।

অ্যাপটিতে রয়েছে লাইভ ট্রাফিক এলার্ট আপডেট।যাত্রার প্রথমদিন থেকেই ব্যবহারকারীদের জন্য ফিচারটি নিয়ে আসলো ইজিয়ার।

ইজিয়ার অন্য যেকোনো রাইড শেয়ারিং প্লাটফর্মের চেয়ে বেশি কমিশন দেবে তাদের রাইডারদের। এমন ঘোষণা দিয়ে প্রতিষ্ঠানটি জানায়, বর্তমানে রাইডাররা সাধারণত আয়ের ৭৫ শতাংশ থেকে ৮০ শতাংশ পায়। তারা এটা ৮৫ শতাংশ পর্যন্ত দেবে।

এছাড়াও গ্রাহকদের নানা ধরনের আকর্ষণীয় প্রোমো দেওয়ার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, গাড়ির ক্ষেত্রে তাদের বেইজ ফেয়ার হবে ৫০ টাকা, প্রতি কিলোমিটারে ২০ টাকা এবং প্রতি মিনিটে আড়াই টাকা গুণতে হবে ব্যবহারকারীদের।

এছাড়াও মোটরবাইকের ক্ষেত্রে বেইজ ফেয়ার ২৫ টাকা, কিলোমিটার প্রতি ১২ টাকা এবং প্রতি মিনিটে এক টাকা। যা পাঠাও রাইডের সমান এবং উবারের চেয়ে কিছুটা কম।

তিনি জানান, তাদের অ্যাপে আলাদা একটি ব্যবস্থায় গাড়ি ও মোটরবাইক প্রিরিজার্ভেশনের অপশন দিয়ে দূর যাত্রার জন্য গাড়ি বুকিং দেওয়ার কাজও চলছে।

গুগল প্লে-স্টোর থেকে EZZYR লিখে ডাউনলোড করে নিতে পারেন অ্যাপটি।

ইজিয়ারের পরিচালক কামরুল হাসান ইমন বলেন, প্রথমদিনের সেবা নিশ্চিত করতে আমাদের যে পরিমাণ বাইক ও গাড়ি রাস্তায় আছে তাতে আমরা চাপ সামাল দিতে পারবো।

এছাড়া ইজিয়ার অ্যাপসে আপডেট চলতেই থাকবে। খুব সহজে যেন সবাই অ্যাপটি বুঝতে ও ব্যবহার করতে পারে সেদিকে লক্ষ্য রাখছি।নতুন ফিচার যুক্ত হয়েছে প্রথমদিনেই। লাইভ ট্রাফিক এলার্ট আপডেট ফিচারটি এখন পর্যন্ত দেশের কোনো মোবাইলভিত্তিক রাইড শেয়ারিং অ্যাপে নেই। ইজিয়ার এদিক থেকে এগিয়ে বলে জানান তিনি।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন