Header Top

জুমলার সম্মেলনে পৃষ্ঠপোষক বাংলাদেশের জুমশেপার

Evaly in News page (Banner-2)

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  চলতি মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘জুমলা ওয়ার্ল্ড কনফারেন্স ২০১৭’। আগামী ১৭ থেকে ১৯ নভেম্বর তিন দিনব্যাপী এ সম্মেলনটির আয়োজন করা হবে ইতালির রোম শহরে।

জুমলার আন্তর্জাতিক এই সম্মেলনে সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে অংশগ্রহণ করছে বাংলাদেশের প্রতিষ্ঠান জুমশেপার

২০১২ সাল থেকে প্রতি বছর বিভিন্ন দেশে জুমলার এই সম্মেলন অনুষ্ঠিত হয়ে আসছে।  সম্মেলনগুলোতে জুমলার বিভিন্ন বিষয় তুলে ধরা হয়েছে। এতে বিশ্বের নানা দেশের ডেভেলপাররা এই আয়োজনে অংশগ্রহণ করে থাকেন।

আরও পড়ুন: এক ফ্রিল্যান্সারের বিশ্বমানে পৌঁছানোর গল্প জুমশেপার

পৃষ্ঠপোষকতার বিষয়ে জুমশেপারের প্রধান নিবার্হী কাওসার আহমেদ টেকশহর ডটকমকে জানান, তৃতীয়বারের মতো জুমলা ওয়ার্ল্ড কনফারেন্সে অংশগ্রহণ করতে যাচ্ছি। ভাবতেই অনেক ভালো লাগছে। বিগত বছরের সম্মেলনগুলোতে আমরা জুমলা কমিউনিটিতে অনেক সাড়া পেয়েছিলাম।

তিনি আরও বলেন, যারা জুমশেপারকে চিনত না তারাও এখন প্রতিষ্ঠানটিকে অনেক ভালভাবে চেনে। জুমশেপারের প্রোডাক্ট ব্যবহার করেন। আমি খুব গর্বিত যে জুমশেপারের মাধ্যমে আমরা আন্তর্জাতিক পর্যায়ে নিজের দেশকে তুলে ধরতে পারছি।

তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে পৃষ্ঠপোষক হিসেবে জুমশেপারের বুথ থাকবে। এছাড়া প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সম্মেলনে আগত দর্শনার্থীদের মাঝে লটারির মাধ‍্যমে দেওয়া হবে একটি ২১ ইঞ্চির আইম‍্যাক পিসি।

গত বছর আগস্টে মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ‘জুমলা ডে মালয়েশিয়া’ আয়োজনে স্পন্সর হিসেবে ছিল জুমশেপার

এছাড়া ২০১৫ ও ২০১৬ সালে জুমলা ওয়ার্ল্ড কনফারেন্স সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে ছিল দেশী এই প্রতিষ্ঠান।

জুমলা একটি কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম(সিএমএস)। সিস্টেমটি ব্যবহার করে খুব সহজেই সম্পূর্ণ নিজস্ব একটি ডাইনামিক ওয়েবসাইট গড়ে তোলা সম্ভব। বেশ কিছু জনপ্রিয় সংস্থার ওয়েবসাইট জুমলা ব্যবহার করছে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো হার্ভার্ড বিশ্ববিদ্যালয়, লিনাক্স ফাউন্ডেশন এবং জনপ্রিয় গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান মিৎসুবিশি ও পোর্শে।

আরো পড়ুন:

 

*

*

আরও পড়ুন