Header Top

শিশুদেরকে স্ক্র্যাচ প্রোগ্রামিংয়ের ধারণা দিতে বেসিসের প্রশিক্ষণ

basis-PR-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বেসিসের অঙ্গ সংগঠন বেসিস ইনস্টিটিউট অব টেকনোলজি অ্যান্ড ম্যানেজমেন্ট (বিআইটিএম) স্কুলের শিক্ষক-শিক্ষিকাদের ‘স্ক্র্যাচ প্রোগ্রামিং পরিচিতি’ বিষয়ে প্রশিক্ষণ দিয়েছে। রাজধানীর কারওয়ান বাজারের বিআইটিএমের ল্যাবে দিনব্যাপী এ প্রশিক্ষণ দেওয়া হয়।

গত শুক্রবার সপ্তম বারের মতো প্রশিক্ষণ দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার। তার সঙ্গে রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন তার ছেলে বিজয় জব্বার। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার বলেন, শিশুদের  শৈশব থেকেই প্রোগ্রামিংয়ের ধারণা দেওয়ার লক্ষ্যে ‘শিশু-কিশোরদের প্রোগ্রামিং শিক্ষা’ নামে একটি কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

basis-programing-techshohor

এতে তৃতীয় থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য স্ক্র্যাচ প্রোগ্রামিং শেখানো হচ্ছে। আমরা ২০১৮ সালের শুরুতে এইসব শিক্ষার্থীদেরকে নিয়ে একটি জাতীয় শিশু প্রোগ্রামিং প্রতিযোগিতার আয়োজন করবো।

ইতিমধ্যেই ৭টি কর্মশালায় ২৩৫ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। মূলত শিশুদেরকে স্ক্র্যাচ প্রোগ্রামিং শেখানোর জন্য প্রাথমিক প্রস্তুতি হিসেবে শিক্ষক-শিক্ষিকাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন