আইফোন ১০ কিনবেন না স্টিভ ওজনিয়াক!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিক্রি শুরুর প্রথম দিনই আইফোন ১০ কিনবেন না অ‍্যাপলের সহ-প্রতিষ্ঠাতা স্টিভ ওজনিয়াক। তিনি তার বর্তমান ফোন আইফোন ৮ নিয়েই খুশি। সম্প্রতি সিএনবিসে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ‍্য উঠে আসে।

সাধারণত বাজারে নতুন আইফোন বিক্রির প্রথম দিনই স্টিভ ওজনিয়াক তা কিনে থাকেন। কিন্তু এবার যেন ভিন্ন সুর শোনা গেল স্টিভ ওজনিয়াকের মুখে।

সংবাদ মাধ‍্যমে তিনি বলেছেন, আমি প্রথম দিনেই আইফোন ১০ কিনছি না। আইফোন ৮ ব‍্যবহার করতে ভালোই লাগছে। যদিও আইফোন ৮ অনেকটা আইফোন ৭ ও ৬ এর মতোই। কিছু কারণে এই প্রথম কোনো নতুন আইফোন বিক্রি শুরুর দিনেই আমি তা কিনছি না।

তবে আমার স্ত্রী  প্রথম দিনেই আইফোন টেন কিনবেন। তাই আইফোন টেন ব‍্যবহারের অভিজ্ঞতা কিছুটা হলেও পাওয়া যাবে।

Co-founders-steav-techshohor

আইফোন ১০ বাজারে আসবে ৩ নভেম্বর। তবে প্রথম ধাপে ফোনটির মাত্র ৪৬,৫০০ ইউনিটই বাজারে ছাড়া হবে।

অ্যাপল পণ্যের প্রস্তুতকারক কোম্পানি ফক্সকন জানিয়েছে, প্রথম ব্যাচের ফোনগুলো ঝেংঝু ও সাংহাই থেকে জাহাজে করে পাঠানো হচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও নেদারল্যান্ডসে। সৌদিআরব, বাহরাইন, কুয়েত, কাতারের মার্কেটে ফোনটি বিক্রি শুরু হবে ৪ নভেম্বর থেকে। আর ২৭ অক্টোবর থেকে ফোনটির প্রি-অর্ডার শুরু হবে।

১৯৭৫ সালের দিকে ওজনিয়াক ‘হোমব্রু কম্পিউটার ক্লাব’ নামে একটি ক্লাবের সঙ্গে যুক্ত হন। যেখানে ইলেক্ট্রনিক্সে আগ্রহী জিনিয়াসরা নিজেদের কাজ সবার সঙ্গে ভাগাভাগি করে নিতেন।

পরবর্তীতে স্টিভ জবসও এই ক্লাবে যোগ দেন। সেখান থেকেই দুইজনের ভালো বন্ধুত্ব। এরপর যাত্রা শুরু হয় অ‍্যাপলের। পর্দার পেছনে থেকে অ‍্যাপলের শুরু দিকে কাজ করছেন স্টিভ ওজনিয়াক।

সিএনবিস অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন