Techno Header Top

ভিডিও কলিংয়ের সেরা ৫ অ্যাপ

Evaly in News page (Banner-2)

দেশের ডিজিটাল ভূখণ্ডে ইতোমধ্যে পাঁ ফেলেছে থ্রিজি। সেই সঙ্গে এই প্রযুক্তির সঙ্গে সংশ্লিষ্ট সেবা নিয়েও বেড়েছে তরুণদের আগ্রহের মাত্রা। উচ্চগতির ইন্টারনেট সেবার পাশাপাশি থ্রিজি নির্ভর জনপ্রিয় একটি সেবা হচ্ছে ‘ভিডিও কলিং’। তাই যারা থ্রিজি সীমায় প্রবেশের অপেক্ষায় আছো, আগভাগে তারাও সংগ্রহে রেখে দিতে পারো ‘ভিডিও কল’-এর অ্যাপগুলো। এমন অ্যাপগুলোর প্রথমেই আছে উইচ্যাট। এছাড়াও আছে ট্যাঙ্গো, ফ্রিং, কিক, ওভো। অনলাইনে বিনা খরচেই পাওয়া যাবে পছন্দের এসব অ্যাপ।video-call_pic

উইচ্যাট
যারা ভিডিও চ্যাট জগতে নতুন, আর এই অ্যাপটিই যদি থাকে প্রথম ব্যবহারের অভিজ্ঞতায়। তাহলে নিশ্চিত, অন্য কোনো বিকল্প অ্যাপ ব্যাবহারের কথা মনেই আসবে না। টাইমস অব ইন্ডিয়ার এক ফিচারে এভাবেই বলা হয় অ্যাপটি সম্পর্কে।

ট্যাঙ্গো
‘ভিডিও চ্যাট’ নিয়ে যারা একটু ঘাঁটাঘাঁটি করেন, তারা এই নামটির সঙ্গে পরিচিত। এই অ্যাপটি নেটপ্রেমিদের কাছে বেশ জনপ্রিয়। ব্যবহারবান্ধব ফিচার ও বহুমাত্রিক সেবার জন্য অ্যাওয়ার্ডও জিতে নিয়েছে ট্যাঙ্গো। এই অ্যাপে কম গতির ইন্টারনেটেও অনায়াসে করা যাবে ভিডিও কল।

ফ্রিং
মাল্টি-প্লাটফর্মের অ্যাপ ফ্রিং, শুধু ভিডিও কলই না; একই সঙ্গে অন্যান্য নেটওয়ার্কেও যুক্ত হওয়া যাবে। অর্থাত্ এই অ্যাপে যুক্ত হলে এর সেবা তো থাকছেই, সঙ্গে অন্যান্য নেটওয়ার্ক বা সোস্যাল সাইটের অ্যাকাউন্টে যুক্ত হয়েও তাত্ক্ষনিক বাতর্া বিনিময় করা যাবে।

কিক
ভিডিও কলিং অ্যাপ তালিকায় নতুন এলো কিক। এসেই মাত করে দিয়েছে। ভিডিও কলের পাশাপাশি এই অ্যাপে যুক্বত করা হয়েছে বাড়তি কিছু সেবা।

ওভো
একই সঙ্গে একাধিক ব্যক্তির সঙ্গে ভিডিও কলে যুক্ত হওয়া যাবে ওভো দিয়ে। যাদের মোবাইল ফোনে ‘কল কনফারেন্স’-এর অভিজ্ঞতা আছে, তাদের ভিডিও কনফারেন্সের বায়না মেটাবে অ্যাপটি।

*

*

আরও পড়ুন