Header Top

ফোন খুঁজে দেবে গুগল হোম

A-shocked-woman-techshohorjpg
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চোখে চশমা রেখে তা হন্যে হয়ে খোঁজার অভিজ্ঞতা অনেক চশমিশেরই আছে।

তবে আরেক সার্বক্ষণিক সঙ্গী মোবাইল খুঁজতে বিছানা-বালিশ উল্টিয়ে কাবু হওয়ার দশা কম-বেশি সবারই। শেষে কারও ফোনের মিসকলে প্রিয় হ্যান্ডসেটটির রিং শোনা যায় খাটের নীচের কোনায় বা ওয়ারড্রপের চিপা হতে। আর যদি তা থাকে সাইলেন্ট করা তাহলে ঘাম ছুটতে বাকি থাকে না।

এখন হতে এই সমস্যার ছুটি। গুগল হোমের কন্ঠে ডাক দিলেই ফোন উত্তরে জানিয়ে দেবে অবস্থান। এমনকি হ্যান্ডসেটটি সাইলেন্ট থাকলেও।

পিক্সেল ২ ইভেন্টে গুগল যতোগুলো পণ্য উন্মোচন বা ফিচার আপডেট  করেছে তার মধ্যে ফোন খুঁজে দেওয়ার ফিচারটি সবচেয়ে প্রয়োজনীয় বলে মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

স্মার্টস্পিকারের তিনটি ভার্সন গুগল হোম, গুগল হোম মিনি ও গুগল হোম ম্যাক্সে নতুন ফিচার আপডেটটি পাওয়া যাবে। ফোন খুঁজতে গুগল হোম ব্যবহারকারীকে শুধু বলতে হবে ‘ রিং মাই ফোন’ বা ফাইন্ড মাই ফোন। এতেই হারানো স্মার্টফোনটিতে রিং হওয়া শুরু করবে।

হারিয়ে যাওয়া স্মার্টফোনটি যদি অ্যান্ড্রয়েড চালিত হয় তাহলে সাইলেন্ট করা থাকলেও ফোনটি শব্দ করবে। তবে আইফোনের ক্ষেত্রে সাইলেন্ট করা অবস্থায় এটি কোনো কাজে আসবে না।

google-home-mini-3-techshohor

ভয়েস ম্যাচ ফিচারের কারণে ব্যবহারকারীর কন্ঠ চিনেই তার ফোন সনাক্ত করে রিং দিতে করতে পারবে গুগল হোম। তাই পরিবারের একাধিক সদস্য ফিচারটি ব্যবহার করতে পারবেন।

কোনো ব্যবহাকারীর একাধিক ফোন থাকলেও সমস্যা নেই। একে একে প্রতিটি ফোনেই রিং দিয়ে যাবে গুগল হোম।

গুগল হোম বা ম্যাক্সের দাম বেশি হলেও গুগল হোম মিনি পাওয়া যাবে ৪৯ দশমিক ৯৯ ডলারে। চ্যাপ্টা ডিস্ক আকৃতির ডিভাসইটি তিনটি রঙে বাজারে ছাড়া হবে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে আনিকা জীনাত

*

*