দেশের বাজারে হুয়াওয়ে ল্যাপটপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে এসেছে হুয়াওয়ে মেটবুক।

টু-ইন-ওয়ান ফ্লাগশিপ ল্যাপটপটি অন-দ্যা-গো বা চলার পথের ফিচারসমৃদ্ধ। হুয়াওয়ের প্রিমিয়াম ক্যাটাগরির এই ল্যাপটপটির ওজন ৬৪০ গ্রাম।

বৃহস্পতিবার রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লুতে ল্যাপটপটির উম্মোচন অনুষ্ঠানে হুয়াওয়ে জানায়,  স্মার্টফোনের মোবিলিটির সঙ্গে ল্যাপটপের কর্মক্ষমতা ও উৎপাদনশীলতাকে কাজে লাগানো হয়েছে মেটবুকটিতে। এটি উন্নতমানের অ্যালুমিনিয়াম উপাদান দিয়ে তৈরি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশে নিযুক্ত চীন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন শেন উই, ক্রিকেট অলরাউন্ডার ও হুয়াওয়ে বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান, দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের হুয়াওয়ে এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের প্রেসিডেন্ট ঝ্যাং লিন এবং হুয়াওয়ে টেকনোলজিস  বাংলাদেশের সিইও ঝাও হাওফু ।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের এই মেটবুকটিতে ৭ম প্রজন্মের ইন্টেল কোর প্রসেসর রয়েছে। ১৬ জিবি ডিডিআরফোর র‌্যাম এবং ২৫৬ জিবি সলিড-স্লেট ড্রাইভ (এসএসডি) ও ১টিবি হার্ডডিস্ক ড্রাইভ রয়েছে এতে।

ল্যাপটপটির প্রসেসর ঠাণ্ডা রাখতে ষ্ট্যাকড হার্ডওয়ারের সমন্বয়ে নতুন প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এতে আছে ডলবি অ্যাটমস সাউন্ড সিস্টেম, ডুয়েল ডিজিটাল মাইক্রোফোন এবং ডুয়েল স্পিকার ।

শুরুতে ল্যাপটপটি পাইকারি বিক্রি করা হচ্ছে। শিগগিরই খুচরা পর্যায়ে দাম নির্ধারণ করে সবার জন্য দেয়া হবে।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন