Techno Header Top and Before feature image

ট্রাম্পের টুইটকে ঘিরে যুদ্ধ ঘোষণার অভিযোগ উ. কোরিয়ার

donald-trump-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের একটি টুইটকে ঘিরে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে চলমান উত্তেজনা আরও বৃদ্ধি পেয়েছে।

গত শনিবার ট্রাম্প তার টুইট পোস্টে জানান, এই মাত্র শুনলাম উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রী জাতিসংঘে ভাষণ দিয়েছেন। তিনিও যদি ছোট্ট রকেট ম্যানের (কিম জং উন) মতো চিন্তা ভাবনা করা শুরু করেন তাহলে সেগুলো খুব বেশিক্ষণ স্থায়ী হবে না।

এই টুইটের পরই উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রকে যুদ্ধের ঘোষণা দেওয়ার অভিযোগে অভিযুক্ত করে।

trump-techshohor

উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রী রি ইয়ং হো সোমবার এক বিবৃতিতে বলেন, যেহেতু যুক্তরাষ্ট্র যুদ্ধের ঘোষণা দিয়েছে সেহেতু সব রকমের আত্মরক্ষামূলক ব্যবস্থা গ্রহণের অধিকার আমাদের আছে। তাদের বোমারু বিমানগুলো সীমান্ত পার হওয়ার আগেই সেগুলোকে যে কোনো সময় গুলি করাও এই অধিকারের অন্তর্ভুক্ত।

তবে হোয়াইট হাউস মুখপাত্র সারাহ স্যান্ডার্স জানিয়েছেন, উত্তর করিয়ার সঙ্গে কোনো যুদ্ধের ঘোষণা দেয়নি যুক্তরাষ্ট্র। স্পষ্টভাবেই, এই ধরণের কোনো প্রস্তাব গ্রহণ করা পাগলামির শামিল।

এদিকে, অনেক ব্যবহারকারীই ট্রাম্পের টুইটটি মুছে ফেলতে অনুরোধ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারকে। তবে ট্রাম্পের যে টুইটটি ঘিরে বিতর্ক শুরু হয়েছে তা সরিয়ে ফেলা হবে না বলেই জানিয়েছে টুইটার।

সিএনএন টেক অবলম্বনে আনিকা জীনাত

*

*

আরও পড়ুন