ইউরোপে পোকেমন ফেস্টের তারিখ ঘোষণা

pokemon-go-fest-techshohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইউরোপে পোকেমন গো সাফারি জোন ইভেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে গেইম ডেভেলপার কোম্পানি নিয়ানটিক। চলতি মাসে ও আগামী অক্টোবরে একসঙ্গে ইউরোপের বেশ কয়েকটি দেশে ফেস্টটি অনুষ্ঠিত হবে। এর জন্য তিনটি তারিখ নির্ধারণ করা হয়েছে।

আগামী ১৬ সেপ্টেম্বর ফ্রান্স, জার্মানি ও স্পেনের তিনটি শপিংমলে ফেস্টটি অনুষ্ঠিত হবে। ডেনমার্ক ও চেক রিপাবলিকে অনুষ্ঠিত হবে আগামী ৭ অক্টোবর। সর্বশেষ ফেস্টটি অনুষ্ঠিত হবে এক সপ্তাহ পর ১৪ অক্টোবর। সেদিন সুইডেন ও নেদারল্যান্ডের দুটি শপিং মলে পোকেমন ধরতে জড়ো হবেন প্লেয়াররা।

pokemon-go-fest-techshohor

গত বছর উন্মুক্ত হওয়া পোকেমন গো গেইমটি বিশ্বব্যাপী ব্যাপক জনপ্রিয়তা লাভ করে। এক বছর পূর্তি উপলক্ষে গেইমটির ডেভেলপার কোম্পানি নিয়ানটিক পোকেমন গো ফেস্ট আয়োজনের সিদ্ধান্ত নেয়।

এর আগে গত ২২ জুলাই শিকাগোর জেন্টাল পার্কে আয়োজিত পোকেমন গো ফেস্টে অংশ নেন। কিন্তু ইন্টারনেট বিভ্রাট ও অব্যবস্থাপনার কারণে ক্ষোভ প্রকাশ করেন পোকেমন ভক্তরা।

পরে কয়েক ঘণ্টার মধ্যে কারিগরি ত্রুটি সারাতে পারলেও একশ’ ডলার সমমূল্যের পোক কয়েনস ও ২০ ডলারের টিকিট মূল্য ফিরিয়ে দেওয়ার ঘোষণা দেয় নিয়ানটিক।

এবারও আয়োজক নিয়ানটিকের আয়োজন পরিকল্পনায় ত্রুটি দেখা গেছে। গত আগস্ট মাসেই ফেস্টটি আয়োজনের কথা থাকলেও পরবর্তীতে এর তারিখ পেছানো হয়।

গ্যাজেটস নাও অবলম্বনে আনিকা জীনাত

*

*

আরও পড়ুন