Techno Header Top and Before feature image

সায়েন্স অলিম্পিয়াডের ক্যাম্প শুরু, সনদ পেল ৫৩ শিক্ষার্থী

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চূড়ান্ত পর্বে নির্বাচিত ৫৩ জনকে নিয়ে বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের চার দিনের ক্যাম্প শুরু হয়েছে। এই ৫৩ শিক্ষার্থীর মধ্য থেকে ৬ জনকে নির্বাচিত করে আন্তর্জাতিক জুনিয়র অলিম্পিয়াডের দল গঠন করা হবে।

শনিবার রাজধানীর ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) ক্যাম্পাসে ক্যাম্পে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়েছে।

সারাদেশ থেকে পাঁচ হাজার ৫০০ শিক্ষার্থীর মধ্য থেকে দুই ধাপে মোট ৫৩ শিক্ষার্থীকে বাংলাদেশ জুনিয়র সায়েন্স ক্যাম্পের জন্য নির্বাচিত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। বিশেষ অতিথি ছিলেন ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক।

এছাড়া আরোও উপস্থিত ছিলেন আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের উপ–ব্যবস্থাপনা পরিচালক কাজী তউহীদ উল আলম, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী, বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ফারসীম মান্নান মোহাম্মদী ও জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আহবায়ক মুনির হাসান প্রমুখ।

বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন আয়োজিত অলিম্পিয়াডটির পৃষ্ঠপোষকতা করছে আল–আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড।

সহযোগিতায় রয়েছে প্রথম আলো এবং ম্যাগাজিন পার্টনার বিজ্ঞান চিন্তা ।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন