হ্যাকারদের মুক্তিপণ দিতে চেয়েও লাভ হলো না এইচবিওর

hbo_blue-logo-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : হ্যাকারদের দাবি ছিল ৬০ লাখ ডলার মুক্তিপণ পেলেই কেবল ‘গেইম অব থ্রোনস’সহ অন্যান্য অপ্রচারিত এপিসোডগুলো প্রকাশ করবে না। তবে সেই অর্থ তাদের দিতে হবে একটি নির্দিষ্ট সময়ের মধ্যে, তাও আবার বিটকয়েনে।

এইচবিও কর্তৃপক্ষ শেষমেশ নিজেদের ক্ষতির পরিমাণ বিবেচনায় অর্থ দিতে রাজি হয়েছিল। ই-মেইল চালচালি করে এইচবিও কর্তৃপক্ষ আড়াই লাখ ডলার দিতে চেয়েছিল হ্যাকারদের।

অর্থ পরিশোধ করতে সময় বাড়ানোর অনুরোধ করে এইচবিও জানায়, বিটকয়েনে অর্থ দিতে একটু সময় চায় তার‍া।

hbo_blue-logo-techshohor

কিন্তু শেষ পর্যন্ত মুক্তিপণের অর্থ দিতে চেয়েও লাভ হলো না এইচবিও’র। হ্যাকাররা এতো কম পরিমাণ অর্থে রাজি না হয়ে একে একে প্রকাশ করা শুরু করেছে অপ্রকাশিত এপিসোড।

এইচবিও’র কম্পিউটার সিস্টেম হ্যাক করা হ্যাকাররা এবার তাদের জনপ্রিয় প্রোগ্রাম এপিসোড ‘ক্র্যাব ইয়োর ইন্থিজিয়াজম’ প্রকাশ করেছে। যেটি অক্টোবর থেকে চালু করেছিল এইচবিও।

এছাড়াও আরেকটি খুবই জনপ্রিয় এপিসোড ‘ইনসিকিউর’ রোববার রাতেই প্রকাশ করে হ্যাকাররা। এর বাইরে ‘ব্যালার্স’, ‘ব্যারি’ কমেডি শো ‘দ্য দিউচ’সহ অন্যান্য প্রোগ্রামগুলো প্রকাশ করা শুরু করেছে।

তবে এখন পর্যন্ত হ্যাকাররা ‘গেইম অব থ্রোনস’ প্রকাশ করেনি।

চ্যানেলটির কর্তৃপক্ষ স্বীকার করেছে যে, গত জুলাইয়ে হ্যাকাররা তাদের কম্পিউটার সিস্টেম হ্যাক করে বেশকিছু অপ্রকাশিত প্রোগ্রাম ও এপিসোড হাতিয়ে নেয়। একই সঙ্গে হ্যাকাররা চ্যানেলটির বেশকিছু গুরুত্বপূর্ণ ডেটা হাতিয়ে নেয়।

সেসব ডকুমেন্টসে রয়েছে, চ্যানেলটির বিজ্ঞাপন আয়, ব্যয়, সামনের পরিকল্পনাসহ নানা তথ্য।

ইমরান হোসেন মিলন

১ টি মতামত

  1. জসিম said:

    আমার ফেজবুক রাতে ৩ টা সময় হ্যাক করা হয়েছে । যে হ্যাক করছে সে আমার কাছে থেকে টাকা দাবি করতেছে। এটা তার ফোন নাম্বার দেখেন সবাই +8801747727323 আর বিকাশ নাম্বার হচ্চে এটা +8801766261558 সে আমার মতো আরো অনেক ফেজবুক হ্যাক করতেছে তাদের কাছে আমার মতো টাকা দাবি করতেছে আমাদের বাংলাদেশে পুলিশ কোথায় বসে আছে ,আমি একটা কথা বলবো সবাই কে সবাই আমার লেখাটা শেয়ার করবেন ।কারন আপনার একটা শেয়ার হতে পারে হ্যাক কে দরতে পারবে পুলিশ । আমি টাকা দেওয়া পরে সে আমার ইমেল আর পাসওয়ার্ড দিছে । হ্যাক কার কে পাইলে কি করবেন আপনারা বলেন ।

*

*

আরও পড়ুন