ব্যবসার প্রচারণায় অনলাইনকে গুরুত্ব দিতে হবে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্টারনেটের জনপ্রিয়তা বৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে ব্যবসার ক্ষেত্রে অনলাইনের প্রভাব বাড়ছে। কিভাবে সহজেই ব্যবসায়িক ওয়েবসাইট খোলা যাবে এবং প্রচারণা করতে হবে শনিবার সে সংক্রান্ত একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে বিশ্বসাহিত্য কেন্দ্রে।

সেমিনারটির শিরোনাম ছিলো ‘গেট ইউর বিজনেস অনলাইন এন্ড মার্কেটিং’। অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার হিসেবে ছিলো তথ্য প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকশহর ডটকম।

সেমিনারে ওয়ার্ডপ্রেসের হ্যাপিনেস ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত আমিনুল ইসলাম সজীব বলেন, প্রাথমিকভাবে সহজেই একটি ব্যবসায়িক ওয়েবসাইট ওয়ার্ডপ্রেসের সাহায্যে তৈরি করা যায়। এই সিএমএস সারা বিশ্বব্যাপী বেশি জনপ্রিয়। ব্যবসায়ের ধরন অনুযায়ী সহজে সাইট তৈরি করতে ওয়ার্ডপ্রেসে রয়েছে বিভিন্ন রকমের থিম। যা কয়েকটি ক্লিকের মাধ্যমেই সেটআপ করা যায়।

অনলাইন মার্কেটার ও ডেভসটিমের সহপ্রতিষ্ঠাতা মাসুদুর রশীদ ব্যবসা প্রতিষ্ঠানের প্রচারণার বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, বর্তমান সময়ে দ্রুত গতিতে ইন্টারনেট ব্যবহারকারী বৃদ্ধি পাচ্ছে। তাই ব্যবসার প্রসারে অনলাইনকে গুরুত্ব দিতে হবে। এক্ষেত্রে ফেইসবুক, গুগল, ইউটিউব, ব্লগিং, গুগল ম্যাপ ইত্যাদি মিডিয়াতে পণ্যের প্রচারণাকে গুরুত্ব দেওয়া উচিত।

দেশীয় সেবাদাতা প্রতিষ্ঠান হোস্টমাইটের প্রধান নির্বাহী জোবায়ের আলম বিপুল ডোমেইন ও হোস্টিং বিষয়ে নানা পরামর্শ দেন।

এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে আরও ছিলো ডট এক্সওয়াইজেড, হোস্ট আলাপন ও মেট্রোটেকনোলজিস।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন