Techno Header Top and Before feature image

৫৫৬ কর্মীকে একসঙ্গে ছাঁটাই, চলে যাচ্ছে অ্যাকসেঞ্চারও

accenture-BD-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মার্কিন তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান অ্যাকসেঞ্চার বাংলাদেশ কার্যালয়ের ৫৫৬ কর্মীকে একসঙ্গে ছাঁটায়ের নোটিশ দিয়েছে। আর প্রতিষ্ঠানটির বর্তমান কর্মী সংখ্যা এটিই।

চলতি বছরের নভেম্বর হতে এই ছাঁটাই কার্যকর হবে। আর এই ছাঁটাই কোম্পানিটির বাংলাদেশ কার্যক্রম গুটিয়ে নেয়ার অংশ বলে বলছে কোম্পানিটির বিভিন্ন উর্ধ্বতন পর্যায়ের কর্মকর্তারা।

মঙ্গলবার অ্যাকসেঞ্চার কমিউনিকেশন্স ইনফ্রাস্ট্রাকচার সলিউশনস লিমিটেড (এসিআইএসএল) বাংলাদেশ এর চিফ অপারেটিং অফিসার (সিওও) পুরুসওথামা কাদাম্বু কর্মীদের ছাঁটাই নোটিশ দেন। তিনি এসিআইএসএল এর এমডিও।

এর আগে মার্চে ভার্চুয়াল স্টুডিও, ব্রডকাস্ট মিডিয়া ও অ্যাসেট ম্যানেজমেন্ট সফটওয়্যার তৈরিতে বিশ্বের শীর্ষ কোম্পানি ভিজার্টি বাংলাদেশ হতে রিসার্চ সেন্টার গুটিয়ে নেয়ার ঘোষণা দেয়।

মে মাসে বন্ধ হয়ে যায় ক্ল্যাসিফাইড ই-কমার্স সাইট এখানেই ডটকম। ই-কমার্স প্লাটফর্ম কেইমু ডটকম ডটবিডি টিকতে না পেরে একীভূত হয়ে যায় আরেক ই-কমার্স দারাজের সঙ্গে।

এসিআইএসএল বাংলাদেশের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) রায়হান শামছি এবং সিওও পুরুসওথামা কাদাম্বু সোমবার আরেক চিঠিতে সব কর্মীদের প্রতিষ্ঠানের বর্তমান অবস্থা জানান ।

অ্যাকসেঞ্চারে আউটসোর্স করা অন্যতম প্রতিষ্ঠান টেলিনরের সঙ্গে চুক্তির নবায়ন না হওয়াসহ বিভিন্ন সেবা অন্যত্র আউটসোর্স করার কথা জানানো হয় এতে।

কর্মীদের বলা হয়, নভেম্বর পর্যন্ত সব কর্মীদের বেতন-ভাতাসহ পাওনা পরিশোধে দায়িত্ব নেবে প্রতিষ্ঠান।

চিঠিতে কর্মীদের নতুন চাকরি হিসেবে ভারতীয় আউটসোর্স প্রতিষ্ঠান উইপ্রোতে যাওয়ার জন্য উৎসাহিত করা হয়। কোম্পানিটি গ্রামীণফোনের নতুন সার্ভিস প্রোভাইডার সেটিও উল্লেখ করা হয়।

২০১৩ সালে গ্রামীণফোন আইটি (জিপিআইটি) এর ৫১ ভাগ মালিকানা কিনে বাংলাদেশের বাজারে প্রবেশ করে অ্যাকসেঞ্চার।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন