স্ন্যাপডিলের দাম আরও বাড়াল ফ্লিপকার্ট

flipkart
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের অন্যতম বড় ই-কমার্স সাইট স্ন্যাপডিলকে কিনে নিতে চায় আরেক প্রতিষ্ঠান ফ্লিপকার্ট। এজন্য স্ন্যাপডিলকে নিজের সঙ্গে একীভূত করতে আবারও আলোচনায় বসছে প্রতিষ্ঠান দুটি। প্রতিষ্ঠান দুটি আগে একবার আলোচনায় বসলেও দর নিয়ে সমঝোতা না হওয়ায় নতুন করে আবার বসছে তারা।

প্রাথমিকভাবে ফ্লিপকার্ট ৫০ থেকে ৬০ কোটি ডলারের যে প্রস্তাব স্ন্যাপডিলকে দিয়েছিল তা প্রত্যাখান করেছে প্রতিষ্ঠানটি।

তবে ফ্লিপকার্ট বোর্ড সপ্তাহান্তে আগের চেয়ে দর বাড়িয়ে ৮৫ কোটি ডলার করার জন্য সিদ্ধান্ত নিয়েছে। ফ্লিপকার্ট বোর্ডের সিদ্ধান্ত নেওয়া ৮৫ কোটি ডলারের নতুন এই প্রস্তাব স্ন্যাপডিলকে দেবে প্রতিষ্ঠানটি।

একই সঙ্গে সোমবার জ্যাসপার ইনফোটেক বোর্ডের সাথে ফ্লিপকার্ট যোগাযোগ করে আলোচনা করেছে বলে দুটি সূত্রের বরাতে বলা হয়েছে।

সংশোধিত দরটি এই মাসের শুরুর দিকে বেঙ্গালুরুর সদর দপ্তরে জ্যাসপার ইনফোটেক বোর্ডের সভায় প্রাথমিকভাবে যে দরটি করেছিল ফ্লিপকার্ট তার পরেই আসলো।

flipkart

৮৫ কোটি মার্কিন ডলারের এই দরটি স্ন্যাপডিলের জন্য করা হয়েছে। যার মধ্যে রয়েছে লজিস্টিক ব্যবসা ভলকান এক্সপ্রেস এবং অনলাইন অর্ডার ম্যানেজমেন্ট ব্যবসা ইসল্যুশন।

তবে এটি ডিজিটাল পেমেন্ট প্লাটফর্মে ‘ফ্রিচার্জ’ এর জন্য নয়। যেটি স্ন্যাপডিল ২০১৫ সালেই ৪০ কোটি ডলারে কিনেছিল।

আরেকটি সূত্র বলছে, ফ্লিপকার্টের এই দর উঠতে পারে ৯০ থেকে ৯৫ কোটি মার্কিন ডলার পর্যন্ত। তবে এর মধ্যে স্ন্যাপডিলের লজিস্টিক ব্যবসা ভলকান অন্তর্ভূক্ত থাকবে না।

তবে বিষয়টির এমন তথ্যের সঠিকতা যাচাই করতে পারেনি ইকোনোমিক টাইমস।

শর্ত সাপেক্ষে ফ্লিপকার্ট ৮৫ কোটি ডলার দিলেও সেখান থেকে ক্ষতিপূরণ বা নিরাপত্তা কারণ দেখিয়ে ১৫ কোটি ডলার নিজেদের কাছে রেখে দেবে বলে আরেকটি সূত্র জানিয়েছে।

তবে বিষয়টি নিয়ে ইকোনোমিক টাইমস প্রতিষ্ঠান দুটির কাছে ইমেলই করলেও কোনো ধরনের উত্তর পাননি।

ইকোনমিক টাইমস অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন