ফোনের দাম ২৮ হাজার, মেরামত খরচ ৪৮ হাজার!

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভারতের বেঙ্গালুরুর বাসিন্দা আকলাঙ্ক জৈন। শখ ও পছন্দ থাকায় কেনেন ওয়ানপ্লাসের একটি ফোন। কিন্তু দিনকতক পরেই মনটা তার খারাপ হয়ে যায়। ২৮ হাজার রুপির ফোনটি পানিতে পড়ে নষ্ট হয়ে যায়।

তবে সে পর্যন্ত ঠিকই ছিল, অবাক বনে যান যখন সেটি সারাতে নিয়ে যান। ফোনটির সারানোর যে বিল সেটি যে ফোন কেনার চেয়ে ঢের বেশি! ৪৮ হাজার টাকা!

আকলাঙ্কর মাথায় যেনো আকাশ ভেঙে পড়ে। তিনি নিজের সেই অভিজ্ঞতা লিখে একটি ফেইসবুক পোস্ট করেন। যেখানে তার কাছে চাওয়া সেই বিলের হিসাবের কপিও জুড়ে দিয়েছেন।

আকলাঙ্ক তার পোস্টে লিখেছেন, ওয়ান প্লাস ৩ মডেলের মোবাইলটি ভেজার পরও সেন্ট এবং ব্যাক বোতামটি কাজ করছিল। তাছাড়া আর কিছু কাজ করছিল না। এরপরেই ফোনটি সারাই করতে সার্ভিফাই অ্যাপের সাহায্য নেন। এই অ্যাপে আগে থেকেই তার ফোনের অ্যাক্সিডেন্টাল ওয়ারেন্টি করা ছিল।

image_3

অ্যাপ থেকে আকলাঙ্ককে জানানো হয়, ওয়ারেন্টি বাবদ ৬ হাজার রুপি পাবেন তিনি।

আকলাঙ্ক এর পর জানতে চান, ফোনটি সারাতে ঠিক কত টাকা খরচ হতে পারে? উত্তরে তাকে পাঠানো হয় ৪৮ হাজার ৩০ রুপির একটি হিসাব। অবশ্য হিসাবে কোন যন্ত্রাংশে কত খরচ হবে সেটাও জানানো হয়।

সেই বিলটি পোস্ট করে আকলাঙ্কের প্রশ্ন, যেখানে ফোনের দামই ২৮ হাজার টাকা, সেখানে তা মেরামতির খরচ কী করে ৪৮ হাজার টাকা হতে পারে?

গত ১৫ জুন আকলাঙ্ক যে পোস্টটি করেন সেটাতে তিনি ওয়ানপ্লাসকে বিষয়টি খতিয়ে দেখার অনুরোধ করেছেন। তবে ওয়ানপ্লাস কর্তৃপক্ষ এখনো কোনো ব্যবস্থা গ্রহণ করেনি বলেও খবরে বলা হয়েছে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন