তথ্যপ্রযুক্তির বিকাশ ও উন্নয়ন কাজে একসঙ্গে এলআইসিটি-বোস্টন গ্রুপ

LICT_BOSTON-TECHSHOHOR
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিশ্বব্যাপী বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের বিকাশ ও উন্নয়নে যৌথভাবে কাজ করবে সরকারের সরকারের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্ন্যান্স (এলআইসিটি) ও বোস্টন কনসাল্টিং গ্রুপ।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে মঙ্গলবার একটি চুক্তি স্বাক্ষর করেছে প্রতিষ্ঠান দুটি।

‘স্ট্র্যাটেজিক সিইও আউটরিচ প্রোগ্রাম’ চুক্তির আওতায় আগামী দুবছর বোস্টন কনসাল্টিং গ্রুপ বাংলাদেশ তথ্যপ্রযুক্তি শিল্পের উন্নয়নে কাজ করবে।

সরকারের রূপকল্প-২০২১ অনুযায়ী, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অন্যতম লক্ষ্য ২০২১ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি খাতে রপ্তানি আয় ৫ বিলিয়ন ডলারে উন্নীত করা।  এ খাতে ২০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা করা।

LICT_BOSTON-TECHSHOHOR

মূলত এ লক্ষ্য পূরণেই বোস্টন কনসাল্টিং গ্রুপের সঙ্গে এমন চুক্তি করা হয়েছে বলে জানায় এলআইসিটি।

চুক্তি অনুযায়ী, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এ পরামর্শক প্রতিষ্ঠানটি তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশের সম্ভাবনা খোঁজ করা, বৈশ্বিক পরিমণ্ডলে কীভাবে দেশের সফলতা ও সম্ভবনা তুলে ধরা যায় সে বিষয়ে কারিগরি সহায়তা প্রদান, বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানের সাথে সংযোগ ঘটানো, কার্যকরী কৌশল নির্ধারণ এবং এ খাতে বাংলাদেশে বড় ধরনের বিদেশি বিনিয়োগে সহায়তা প্রদান করবে।

এলআইসিটি প্রকল্প পরিচালক মো. রেজাউল করিম এবং বোস্টন কনসাল্টিং গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও অংশীদার জারিফ মুনির নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

এলআইসিটি প্রকল্পের কম্পোনেন্ট টিম লিডার সামী আহমেদ, বোস্টন কনসাল্টিং গ্রুপের ভারত অংশের অংশীদার শৈবাল চক্রবর্তী ও ব্যবস্থাপনা পরিচালক বিকাশ জেইন এবং এলআইসিটি প্রকল্পের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন