টানা চতুর্থবার ডব্লিউএসআইএস পুরস্কার জিতল বাংলাদেশ

WISIS-BANGLADESH_TECHSHOHOR
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টানা চতুর্থবারের মতো প্রযুক্তি খাতের সম্মানজনক পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস)’ জিতেছে বাংলাদেশ।

এবছর পাঁচটি উদ্যোগ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিল। যার মধ্যে চারটি উদ্যোগ ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে।  আর এসব পুরস্কার এসেছে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের হাত ধরে।

পুরস্কার পাওয়া চারটি উদ্যোগ হলো, মাল্টিমিডিয়া টকিং বুক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিমেডিসিন প্রজেক্ট, সোশ্যাল মিডিয়া ইন পাবলিক সার্ভিস ইনেশিয়েটিভ এবং ই-নথি।

WISIS-BANGLADESH_TECHSHOHOR

জাতিসংঘের তথ্যপ্রযুক্তি সংক্রান্ত বিশেষায়িত সংস্থা আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদর দপ্তর সুইজারল্যান্ডের জেনেভায় এই পুরস্কার দেওয়া হয়েছে।

বাংলাদেশের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের  প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

১২ থেকে ১৬ জুন পর্যন্ত এই পুরস্কার এবং ডব্লিউএসআইএস ফোরাম অনুষ্ঠান চলবে। এবারের পুরস্কারের জন্য সারাবিশ্ব থেকে ৩৪৫ উদ্যোগ মনোনীত হয়। যাতে ১১ লাখ ভোট পড়ে। পরে সেখান থেকে বিভিন্ন ক্যাটাগরিতে ৯০ উদ্যোগ বেছে নেয় আইটিইউ।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন