উদ্যোক্তাদের ব্যবসা শুরুর কৌশল নিয়ে বই

Book-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুব উদ্যোক্তাদের অনুপ্রেরণা ও সহায়তা যোগাতে জার্নাল বই আকারে ইংরেজি ভাষায় প্রকাশিত হয়েছে ‘ইয়ুথ এন্ট্রাপ্রেনারশিপ-হাউ টু স্টার্ট উইথ…?’।

তরুণ  উদ্যোক্তা ও  ফ্রিল্যান্স সাংবাদিক সৈয়দ রবিউস সামস রচিত ও  প্রকাশিত বইটি নবীন  উদ্যোক্তাদের জন্য ব্যবসা শুরুর কৌশল ও প্রাথমিক ধারণার উৎস  হিসেবে কাজে দেবে বলে বলছেন অনেকেই।

বইয়ের লেখক সৈয়দ রবিউস সামস বলেন, উদ্যোক্তার বা ব্যবসায়িক ধারণাগুলি যাচাই বাছাই প্রক্রিয়া, কিভাবে শুরু করতে হবে, অর্থ যোগান ও প্রচার–প্রসার বাড়ানোর কৌশল, কিভাবে বিভিন্ন বাধাগুলি অতিক্রম করা যায়, কিভাবে জনসংযোগ করতে হয় সেসব বিষয়ে ধারণা দেওয়া হয়েছে।

Book-Techshohor

এছাড়াও বইটিতে ক্রমবর্ধমান ব্যবসার বাস্তব জীবনের উদাহরণ দেওয়া হয়েছে। এতে ৫ জন তরুণ লেখকের প্রবন্ধসহ বিশিষ্ট শিক্ষাবিদ, সফল উদ্যোক্তা, কর্পোরেট নেতৃবৃন্দ এবং উন্নয়ন কর্মীদের মন্তব্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

বইটি প্রকাশনায় সার্বিক সহায়তা করেছে সেন্টার ফর এন্ট্রাপ্রেনারশিপ ডেভেলপমেন্ট (সিইডি), ব্র্যাক বিশ্ববিদ্যালয়। বইটির মূল্য ১২৫ টাকা।  বইটির অনলাইন পরিবেশক রকমারি ডটকমে পাওয়া যাচ্ছে।

এছাড়াও, বইটি শাহবাগস্থ পাঠক সমাবেশ সেন্টার, তেজগাঁও পুরাতন বিমানবন্দরস্থ বুকওয়ার্ম, ঢাকা নিউমার্কেটের জিনাত বুক সাপ্লাই ও দি সিটি পেপার হাউজ, ধানমণ্ডি জ্ঞানকোষ প্রকাশনী, নিউ বেইলি রোডের বিদ্যা ভবনে পাওয়া যাচ্ছে।

বইয়ের বাংলা সংস্করণটিও এই বছরের শেষের দিকে প্রকাশ করা হতে পারে।

আনিকা জীনাত

*

*

আরও পড়ুন