নাসা স্পেস অ্যাপসে বাংলাদেশকে ভোট দেওয়ার আহ্বান

Nasa_Space-app-PC-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত প্রোগ্রামিং প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের চূড়ান্ত পর্বে পিপলস চয়েজ ক্যাটাগরিতে বাংলাদেশকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছে বেসিস।

বাংলাদেশের তিনটি প্রকল্প এখন এই ক্যাটাগরিতে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। অনলাইনে ভোট দিয়ে এগুলোকে সেরা হিসেবে বেছে নেওয়া যাবে।

সম্প্রতি বেসিসের উদ্যোগে দেশে আয়োজিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০১৭ প্রতিযোগিতায় আন্তর্জাতিক প্রতিযোগিতার জন্য ১১টি প্রকল্প মনোনীত হয়। পিপলস চয়েজ ক্যাটাগরিতে স্থান পাওয়া প্রকল্পগুলো হলো-আত্ম উন্মেষ (ATTO-UNMESH), জোয়াপথ২৫ (JOAPTH25) ও টিম ইংলাইটাস (TEAM ENGLITAS)।

Nasa_Space-app-PC-Techshohor

সংশ্লিষ্টরা জানান, পিপলস চয়েজ ক্যাটাগরিতে দেশের তিনটি প্রকল্প উঠে আসা খুবই আনন্দের। অনলাইনে ভোট প্রদানের মাধ্যমে বাংলাদেশি এ প্রকল্পগুলোকে বিজয়ী করার আহ্বান জানান তারা।

এছাড়াও আরও আট প্রকল্প নাসার চূড়ান্ত প্রতিযোগিতার তালিকায় রয়েছে। যেগুলো ভোটিং ছাড়াই নাসা সরাসরি বিচার-বিশ্লেষন করবে।

পিপলস চয়েজ ক্যাটাগরিতে থাকা প্রকল্পগুলোকে ভোট দিতে প্রথমে এই ওয়েবসাইটে গিয়ে বিনামূল্যে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর সাইটটিতে লগ-ইন করে এই লিংকে যেতে হবে। সেখান থেকে বাংলাদেশি তিনটি প্রকল্প সার্চ করে প্রত্যোকটিতে ভোট দিতে হবে। একটি অ্যাকাউন্ট থেকে দিনে একবার ভোট দেওয়া যাবে। এভাবে আগামী ২১ মে পর্যন্ত প্রতিদিন একবার করে ভোট দেওয়া যাবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন