মঙ্গলবার দুটি আঞ্চলিক ও এক উপজেলায় প্রোগ্রামিং প্রতিযোগিতা

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় হাইস্কুল প্রোগ্রামিংয়ের দুটি আঞ্চলিক এবং একটি উপজেলার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে মঙ্গলবার।

মঙ্গলবার কুমিল্লা অঞ্চলের প্রতিযোগিতা বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজি (বিএআইইউএসটি)তে অনুষ্ঠিত হবে। কুমিল্লা অঞ্চলের প্রতিযোগিতায় ব্রাক্ষণবাড়ীয়া, কুমিল্লা ও চাদঁপুরের প্রতিযোগীরা অংশ নিতে পারবেন।

এছাড়াও সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজারের প্রতিযোগীদের নিয়ে সিলেট অঞ্চলের প্রতিযোগিতা শাহ জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

National-Programming-Contes

অন্যদিকে দেশের তিনটি উপজেলায় এবারের প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার আয়োজন হবে আগামীকাল। আনোয়ারা আদর্শ বিদ্যালয়ে বসবে সেখানকার আসর।

দেশের হাইস্কুলের শিক্ষার্থীদের মধ্যে কম্পিউটার প্রোগ্রামিংকে জনপ্রিয় ও তাদের দক্ষতা বাড়ানোর জন্য সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগ তৃতীয়বারের মতো জাতীয় হাইস্কুল আইসিটি কুইজ ও প্রোগ্রমিং প্রতিযোগিতার আয়োজন করেছে।

১৬টি আঞ্চলিক ও তিনটি উপজেলা পর্যায়ের বিজয়ীরা ঢাকায় জাতীয় পর্যায়ে অংশ নেবে। এর পর ধারাবাহিক নির্বাচনের মাধ্যমে ইরানের তেহরানে অনুষ্ঠেয় আন্তর্জাতিক ইনফরমেটিক্স অলিম্পিয়াডের জন্য বাংলাদেশের সদস্যদের নির্বাচন করা হবে।

বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন) প্রতিযোগিতার বাস্তবায়ন সহযোগী এবং কোড মার্শাল জাজিং প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে।

প্রতিযোগিতার সময়সূচী এই ওয়েবসাইটে এবং ইভেন্টের খবর ফেইসবুকের এই পেইজে পাওয়া যাবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন