ঢাবি শিক্ষার্থীদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে কোডারসট্রাস্ট

DU-coder-MIS-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে ফ্রিলান্সিং প্রশিক্ষণ নিতে পারবনে। এই প্রশিক্ষণ দেবে কোডারসট্রাস্ট বাংলাদেশ।

বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগ এবং কোডারসট্রাস্ট বাংলাদেশের মধ্যে প্রশিক্ষণ কর্মসূচী নিয়ে সম্প্রতি একটি চুক্তি হয়েছে।

চুক্তির ফলে এখন থেকে প্রতিষ্ঠান দুটি যৌথভাবে ঢাবি শিক্ষার্থীদের অনলাইনে ফ্রিল্যান্সিংয়ের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ এবং কর্মসংস্থানের সুযোগ নিয়ে কাজ করবে।

DU-coder-MIS-Techshohor

ঢাবির এমআইএস ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন আহমেদ এবং কোডারসট্রাস্টের সহ-প্রতিষ্ঠাতা জন কায়ো ফিবিগ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাবির এমআইএস বিভাগের অধ্যাপক ড. মো. আকরাম হোসেন এবং কোডারসট্রাস্টের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গণি ওসমানী।

জন কায়ো ফিবিগ বলেন, বাংলাদেশের তরুণদের মধ্যে অনেক সম্ভাবনা এবং মেধা রয়েছে, তাদের শুধু প্রয়োজন সঠিকভাবে পথ দেখানো যাতে ভবিষ্যতে তারা নিজেদের দক্ষতা দিয়ে স্বাধীনভাবে কাজ করতে পারেন ।

কোডারসট্রাস্ট সেই লক্ষ্য নিয়েই কাজ করছে, যেখানে মার্কেটপ্লেসগুলোর চাহিদা অনুযায়ী নির্দিষ্ট কিছু বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয় এবং কাজ পেতে সব ধরনের সহযোগিতা করা হয়।

অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন আহমেদ বলেন, এই উদ্যোগের ফলে ফ্রিল্যান্সিংয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দক্ষতা আরও বৃদ্ধি পাবে। তাদের নতুন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন