অপেরার নতুন সংস্করণে ইউআরএল টাইপেই সাইট লোড

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবহারকারীদের দ্রুত ও গতিময় ব্রাউজিং সুবিধা দিতে অপেরা কম্পিউটার ব্যবহারকারীদের জন্য নতুন সংস্করণ উন্মুক্ত করেছে।

অপেরা ৪৩ নামে সংস্করণটি শুধুমাত্র উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য আনা হয়েছে। অপেরা জানিয়েছে, আগের তুলনায় ১৩ শতাংশ বেশি গতিতে ব্রাউজিং সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

শুধু ব্রাউজিং গতি ছাড়াও, স্পিডবুস্ট, অ্যাড ব্লকিং, ব্যবহারকারীদের নিরাপত্তা ইত্যাদি বিষয়গুলোতেও গুরুত্ব দেওয়া হয়েছে নতুন সংস্করণে।

opera-techshohor
নতুন সংস্করণটিতে ওয়েব ব্রাউজারের কোনো ইউআরএল লেখার সাথে সাথেই লোডিং শুরু হবে। অর্থাৎ ব্যবহারকারী এন্টার দেয়ার আগেই লোডিং শুরু হওয়ার কারণে এন্টার দেয়ার পরে দ্রুত সাইটি লোড হবে।

অপেরার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট কিস্তিয়ান কোলোন্দারা বলেন, অপেরা ব্যবহারকারীদের কাছে আরও জনপ্রিয় করে তুলে গ্রাহকদের চাহিদা মতই নতুন আপডেট আনা হয়েছে। গতিময় ব্রাউজিং সুবিধার পাশাপাশি নতুন সংস্করণ নিরাপত্তা বিষয়টি বিবেচনা করে আপডেট আনা হয়েছে। আশা করছি গ্রাহকরা ফিচারগুলো পছন্দ করবেন।

উল্লেখ্য স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে অপেরা জনপ্রিয়তার শীর্ষস্থানে রয়েছে। তবে ডেস্কটপ বা কম্পিউটারের ব্রাউজার বাজারে গুগল ক্রোম বা মজিলার সাথে পাল্লায় পিছিয়ে আছে অপেরা। নতুন আপডেট এনে ফোনের মতই ডেস্কটপ বাজার দখল করতে চায় অপেরা। নতুন আপডেটটি এই ঠিকানা থেকে বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যাবে।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন: 

*

*

আরও পড়ুন