অংশীদারী ব্যবসায় আগ্রহী আলীবাবা

jack ma (Custom)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এই বছর ক্রয় নয় বরং অংশীদারিত্বেই বেশি আগ্রহী চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা, বৃহস্পতিবার এক বিবৃতিতে প্রতিষ্ঠান প্রধান জ্যাক মা এমন কথা বলেন।

আমি অধিগ্রহণে আগ্রহী নই। বরং আমি অংশীদারিত্বে বেশি আগ্রহী-আলিবাবার অলিম্পিক স্পন্সরশিপ চুক্তি সংক্রান্ত সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির এই বছরের পরিকল্পনা সম্পর্কে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি, জানিয়েছে রয়টার্স।

আমরা অংশীদার খুঁজতে চাই এবং তাদের ক্ষমতায়ন করে শক্তিশালী করতে চাই-যোগ করেন তিনি।jack ma (Custom)

Techshohor Youtube

চলতি মাসের শুরুতে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দেখা করেন জ্যাক মা। যুক্তরাষ্ট্রের কয়েক লাখ ক্ষুদ্র ব্যবসায় প্রতিষ্ঠানকে চীনা গ্রাহকদের কাছে পৌঁছে দেওয়ার প্লাটফর্ম হিসেবে আলিবাবার সামনের পাঁচ বছরের পরিকল্পনা এ সাক্ষাতে তুলে ধরা হয়েছে বলে জানান আলিবাবা’র এক মুখপাত্র।

এই উদ্যোগের মাধ্যমে যুক্তরাষ্ট্রে কয়েক লাখ মানুষের জন্য নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হবে বলেও প্রতিষ্ঠানের পক্ষ থেকে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

নিউ ইয়র্ক-এর ট্রাম্প টাওয়ারে ট্রাম্প আর জ্যাক মা-র ওই বৈঠক শেষে ট্রাম্প প্রতিবেদকদের বলেন, সুন্দর সাক্ষাৎ ছিল এবং তারা একত্রে ভালো কাজ করতে পারবেন। জ্যাক মা ট্রাম্পকে চটপটে আর মুক্তমনা বলে অভিহিত করেন। তিনি জানান, বৈঠকে তারা দুইজন মূলত ক্ষুদ্র ব্যবসার সমর্থনে আলোচনা করেছেন।

জ্যাক মা জানান, কৃষি আর কাপড়ের ছোট বাজারগুলো আলিবাবা’র মাধ্যমে চীনা বাজারে যুক্ত হতে পারবে। ট্রাম্পের সঙ্গে এই সাক্ষাতকে তিনি “ফলপ্রসূ” বলে উল্লেখ করেন।

বিডিনিউজ২৪.কম থেকে

*

*

আরও পড়ুন