সিইএসে চুরি!

Razer prototype-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার ইলেক্ট্রনিক্স শো’র প্রায় সকল খবরই প্রকাশ পেয়েছে ও আলোচিত হচ্ছে। নানা চমক থাকলেও শেষ মুহুর্তের চমকটি খুব একটা ভালো হয়নি। কারণ বিশ্বের বৃহত্তম এই ইলেক্ট্রনিক্স পণ্যের প্রদর্শনীতে চুরি সংগঠিত হয়েছে।

গেইমারদের জন্য প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান রেজার এই চুরির শিকার হয়েছে। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মিন-লিয়াং টান ফেইসবুক পোস্টে এই তথ্য জানিয়েছেন। সিইএসে রেজারের বুথ থেকে দুটি প্রোটোটাইপ চুরি হয়েছে বলে জানিয়েছেন লিয়াং। তবে ঠিক কোন প্রোটোটাইপ চুরি হয়েছে তা জানাননি তিনি।

Razer prototype-TechShohor

এবারের সিইএসে প্রজেক্ট ভ্যালেরি ট্রিপল-ডিসপ্লে ল্যাপটপ প্রোটোটাইপ ও প্রজেক্ট আরিয়ানা ক্রোম-লাইটিং স্মার্ট প্রোজেক্টর প্রোটোটাইপ প্রদর্শন করে।

লিয়াংয়ের মতে, ইতিমধ্যে রেজার প্রয়োজনীয় কাগজপত্রসহ চুরি যাওয়া প্রোটোটাইপের বিষয়ে একটি অভিযোগ করেছেন। সিইএস কর্মকর্তা ও আইন প্রয়োগকারী সংস্থার সাথে বিষয়টি নিয়ে যৌথভাবে কাজ করছে রেজার। তবে এখন পর্যন্ত এ বিষয়ে কোনো অগ্রগতি হয়েছে কিনা জানাননি। তাদের ধারণা ইন্ডাস্ট্রির কেউই এই চুরির পেছনে রয়েছে।

প্রোটোটাইপ চুরি হওয়ায় আদৌ পণ্যগুলো বাজারে আসবে কিনা কিংবা আসলেও কবে আসবে সেটি নিয়ে ইতিমধ্যেই সন্দেহ প্রকাশ করছেন বাজার বিশ্লেষকরা।

রেজারের ক্ষেত্রে চুরির শিকার হওয়া এবারই প্রথম নয়। ২০১১ সালে সানফ্রান্সিসকোতে রেজার কার্যালয় থেকে দুটি ল্যাপটপ প্রোটোটাইপ চুরি হয়।

আর্স টেকনিকা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

আরও পড়ুন