এটুআইয়ে প্রতিবন্ধী সংক্রান্ত উদ্ভাবনের প্রদর্শনী

Evaly in News page (Banner-2)

 টেক শহর কনটেন্ট কাউন্সিলর  : প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় সার্ভিস ইনোভেশন ফান্ড প্রাপ্ত প্রতিবন্ধী সংক্রান্ত ১৪টি উদ্ভাবনের প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জনগণের সেবা প্রাপ্তি আরো সহজ ও নিশ্চিত করা, সরকারি সেবার মান বাড়াতে সরকারি-বেসরকারি ও ব্যক্তি পর্যায়ের ইনোভেশন প্রচেষ্টায় সহায়তা প্রদান করা, প্রতিবন্ধী ব্যক্তিদের স্বাভাবিক ও স্বনির্ভর জীবনযাত্রা নিশ্চিত করা, বিদ্যমান ক্ষুদ্র এবং মধ্যম পর্যায়ের উদ্যোগসমূহে উদ্ভাবনী দক্ষতার বিকাশে চালু করা হয়েছে এই সার্ভিস ইনোভেশন ফান্ড।

বাংলাদেশ সরকার, ইউএনডিপি ও ইউএসএইড এর সমন্বয়ে এটুআই প্রোগ্রামের মাধ্যমে সার্ভিস ইনোভেশন ফান্ড পরিচালিত হচ্ছে। এর আওতায় এ পর্যন্ত আটটি রাউন্ডে মোট ১৩৩টি প্রকল্প পুরষ্কৃত হয়েছে।

a2i-techshohor

প্রদর্শনীর পাশাপাশি প্রতিবন্ধী সংক্রান্ত এসব উদ্ভাবন নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনায় প্রকল্পগুলো বাস্তবায়নের বিভিন্ন পর্যায় এবং সেগুলোকে সফলভাবে বাস্তবায়িত করতে ও পরবর্তীতে সম্প্রসারণের জন্যে করণীয় বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরী, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জিল্লার রহমান, ইউএনডিপি বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সুদীপ্ত মুখার্জী এবং সূচনা ফাউন্ডেশনের ভাইস চেয়্যারম্যান প্রফেসর ড. প্রাণ গোপাল দত্ত। আলোচনা সভার সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব জনাব সুরাইয়া বেগম।

ইমরান হোসেন মিলন

 

*

*

আরও পড়ুন