গ্রুপ ভিডিও কল ফিচার আনলো ফেইসবুক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একত্রে বন্ধুদের সঙ্গে স্মরনীয় মুহূর্ত শেয়ার করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গ্রুপ ভিডিও কলিং ফিচার চালু করা হযেছে। নতুন এ ফিচারের কারণে এখন থেকে ফেইসবুক ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহার করে একই সঙ্গে ছয় জন বন্ধুর সঙ্গে ভিডিও চ্যাট করা যাবে।

শুধ গ্রুপ ভিডিও ফিচার চালু করে থেমে যায়নি শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমটি। চাইলে ভিডিও করার সময় স্ন্যাপচ্যাটের মতো অ্যানিমেটেড মাস্কও মুখে যুক্ত করা যাবে। এ ফিচারের ফলে ভিডিও কলিং ব্যবহারকারীদের কাছে আরও জনপ্রিয় ও আকর্ষণীয় হবে বলে মনে করছেন অনেকেই।

 

ফেইসবুকে ২০১৫ সালের এপ্রিলে ভিডিও কলিং ফিচার চালু হয়েছিল। শুরু থেকে এটি বেশ জনপ্রিয়তা পায়। বর্তমানে সাড়ে ২৪ কোটি ব্যবহারকারী মাসে ভিডিও কল ফিচার ব্যবহার করছে ম্যাসেঞ্জারে।

facebook-videocalling-techshohor

গ্রুপ ফিচারটি ব্যবহার করতে ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশনটির সর্বশেষ সংস্করণ আপডেট করে নিতে হবে। অনেক ব্যবহারকারী শুরুতেই ফিচারটি না পেলেও ফেইসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, পর্যায়ক্রমে সকলকের কাছে পৌছে যাবে আপডেটটি।

বর্তমানে ভিডিও কলের জন্য হোয়াটসঅ্যাপ, গুগল ডুয়ো, স্কাইপসহ নানা অ্যাপ্লিকেশন রয়েছে। জনপ্রিয়তা দৌড়ে এগিয়ে থাকতে ব্যবহারকারীদের চাহিদা অনুযায়ী গ্রুপ অডিও কলের মতো এবার ভিডিও কলের পদ্ধতি চালু করলো ফেইসবুক।

সিনেট অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন