বাংলাদেশ বিক্রি হবে না নতুন ব্ল্যাকবেরি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নিরাপত্তার জন্য এক সময়ের জনপ্রিয় ফোন ব্ল্যাকবেরি এখন মৃতপ্রায়। তবুও ঘুরে দাঁড়াতে নতুন ফোন আনতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। কিন্তু নতুন ফোন বিক্রি করা হবে না বাংলাদেশে। সম্প্রতি এক বিবৃতিতের প্রতিষ্ঠানটি এই তথ্য জানিয়েছে।

বাংলাদেশে ছাড়াও ভারত, শ্রীলঙ্কা, নেপাল এবং ইন্দোনেশিয়াতে ব্ল্যাকবেরি ফোন বিক্রি করা হবে না বলে জানানো হয়েছে। তবে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের বিভিন্ন দেশে ডিভাইসটি বিক্রি করা হবে।

blackbarry-techshohor

সংবাদ মাধ্যমে রয়টার্স জানিয়েছে, ব্ল্যাকবেরি ডিটিইকে৫০ এবং ডিটিইকে ৬০ নামে দুইটি ফোন তৈরি করতে যাচ্ছে। ফোন দুইটি তৈরি করতে চীনা বহুজাতিক প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান টিসিএল কমিউনিকেশনের সাথে দীর্ঘমেয়াদী লাইসেন্সিং চুক্তি করেছে কানাডাভিত্তিক প্রতিষ্ঠানটি।

এই চুক্তির ফলে এখন থেকে ব্ল্যাকবেরি ফোনের উৎপাদন , বিক্রি, বিক্রিয়োত্তর সেবা দেবে টিসিএল কমিউনিকেশন। তবে সফটওয়্যার নিরাপত্তা সেবা ইত্যাদি বিষয়গুলো দেখবে ব্ল্যাকবেরি নিজেই।

উল্লেখ্য চীনের প্রতিষ্ঠান টিসিএল কমিউনিকেশন ইতিমধ্যে অ্যালকাটেল ব্র্যান্ডের মোবাইল ডিভাইস উৎপাদন ও সরবরাহ করে থাকে। এবার যুক্ত হলো ব্ল্যাকবেরি। বাজার বিশ্লেষকরা মনে করছেন, ব্ল্যাকবেরির স্বত্ব নিয়ে স্মার্টফোনে ইতিবাচক কিছু করতে পারে টিসিএল।

রয়টার্স অবলম্বনে তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন