আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে যাচ্ছে বাংলাদেশ

JsO-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় ১৩তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে যোগ দেবে বাংলাদেশের ছয়জন খুদে বিজ্ঞানী। আগামী শুক্রবার থেকে শুরু হবে ১৩তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ২০১৬।

বাংলাদেশের প্রতিনিধিত্ব করতে লাল-সবুজের পতাকা নিয়ে বিজ্ঞানের এই মহাযজ্ঞে যাবে সারাদেশ থেকে বাছাই করা এই শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা হলেন স্যার জন উইলসন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ফারদিম মুনির, নটরডেম কলেজের তাহমিদ মোসাদ্দেক, পাবনা জিলা স্কুলের  এ কে এম সাদমান মাহমুদ আবির, কুমিল্লা জিলা স্কুলের নিহাল জুহায়ের পরশ মিয়াজী, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের আহমেদ নাফিস ফারহান এবং বিএফ শাহীন ইংলিশ স্কুলের শিক্ষার্থী  মিরাজ আহমেদ সাদি।

JsO-techshohor

এই ছয় প্রতিযোগীর দলনেতা হিসেবে যাচ্ছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. ফারসীম মান্নান মোহাম্মাদী, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহকারী একাডেমিক কো অর্ডিনেটর মো. জুনায়িদুল ইসলাম এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের প্রজেক্ট অফিসার মো. মোরশেদ আলম।

বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের(বিএফএফ) পক্ষ থেকে খুদে এ বিজ্ঞানযোদ্ধাদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দিতে মঙ্গলবার রাজধানীর সোনারগাঁওয় হোটেলে সংবাদ সম্মেলন করেছে।

সংবাদ সম্মেলনে বিএফএফের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী খুদে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন ও জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ড. রেজাউর রহমান, আল–আরাফা ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, উপ ব্যবস্থাপনা পরিচালক কাজী তৌহিদুল আলম, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী ও কোষাধ্যক্ষ বায়েজিদ ভূইয়া জুয়েলসহ অনেকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন যৌথভাবে ২৭ আগস্ট বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আয়োজন করে। পরে বিজয়ীদের মধ্য থেকে ক্যাম্পের মাধ্যমে ছয় জনকে নির্বাচিত করা হয়। আইজেএসওতে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আল-আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন