আজকের ডিলে বউনি, দারাজে ফাটাফাটি ও কেইমুতে ব্ল্যাক ফ্রাইডে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একটা সময় দেখা যেত সকালে কোনো দোকানের প্রথম ক্রেতা হতে ভীড় জমাতেন অনেকেই। কারণ ওই প্রথম ক্রেতাকে বাঙালিরা মনে করতেন তার ব্যবসার ‘লক্ষ্মী’। আর তাদের একেবারে স্বল্প লাভে বা অনেকেই আবার লোকসানেও তাদের পণ্য বিক্রি করতেন।

আর সেই ধারণা থেকে এখন প্রতি শনিবারে ‘বউনি অফার’ নিয়ে আসছে দেশের অন্যতম অনলাইন মার্কেটপ্লেস আজকের ডিল। অফারটি সপ্তাহের প্রতিটি শনিবারেই থাকবে। দেশিয় সংস্কৃতির সঙ্গে মিলিয়ে দেওয়া আজকের ডিলের অফারটি থেকে ওই নির্দিষ্ট দিনে ক্রেতারা একেবারেই কেনা দামে পণ্য কিনতে পারবেন।

আজকের ডিলের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর বলেন, তারা প্রতি শনিবারেই এই অফার দেবেন। অফারটি মূলত দেশীয় সংস্কৃতিকে মাথায় রেখেই দেওয়া হয়েছে।

e-commerce-techshohor

তিনি বলেন, একটা সময় এই বউনি অফার নিতে গ্রাম-শহর সব অঞ্চলের মানুষ নির্দিস্ট দিনে সকাল সকাল ভীড় জমাতেন দোকানে। এখনতো আর দোকানে যেতেই হয় না। হাতের স্মার্টফোনের মাধ্যমেই এখন এই অফার নিতে পারবেন ক্রেতারা।

তবে পাশ্চাত্যকে অনুসরণ করে দেশে ব্ল্যাক ফ্রাইডে ও ফাটাফাটি ফ্রাইডে নামে অফার ঘোষণা করেছে রকেট ইন্টারনেটের ভেঞ্চার কেইমু ডটকম ডটবিডি এবং দারাজ ডটকম ডটবিডি।

তারা তাদের পণ্যে ক্যাটাগরি অনুযায়ী দিচ্ছে বিভিন্ন ধরনের ছাড়।

blackfirday-techshohor

দারাজ তাদের ফাটাফাটি ফ্রাইডে উপলক্ষ্যে শুক্রবার থেকে সোমাবার পর্যন্ত কেনাকাটায় সর্বোচ্চ ৮০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে।

ক্রেতারা এই চার দিন দারাজ থেকে পণ্য কিনে ওই পরিমাণ ছাড় নিতে পারবেন।

এছাড়াও কেইমু ২৫ নভেম্বর ব্ল্যাক ফ্রাইডে উপলক্ষে সর্বোচ্চ ৮০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে।

*

*

আরও পড়ুন