Techno Header Top and Before feature image

ওয়ার্ল্ড ইউনিভার্সিটিতে বৃহস্পতিবার শুরু সিএসই ফেস্ট

logo

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পঞ্চমবারের মতো অনুষ্ঠিতব্য ‘জাতীয় কম-টেক ফেস্ট’ শুরু হচ্ছে বৃহস্পতিবার। ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ তাদের ক্যাম্পাসে এই টেক ফেস্টের আয়োজন করছে। দুই দিনব্যাপী টেক ফেস্টটি শেষ হবে শুক্রবার।

বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের উদ্যোগে আয়োজিত টেক ফেস্টে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে তথ্যপ্রযুক্তি ও টেলিকম ভিত্তিক নিউজপোর্টাল টেকশহরডটকম

বৃহস্পতিবার সকালে কম-টেক ফেস্টের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস বা বেসিস সভাপতি মোস্তাফা জব্বার এবং বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান।

logo
উৎসবে দেশের বিভিন্ন কলেজ এবং ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের সুযোগ পাবেন। যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য থাকছে নিজেদের তৈরি রোবট নিয়ে রোবটিক্স কন্টেস্ট, আইডিয়া কন্টেস্টে ব্যক্তিগত অথবা দলগতভাবে বিভিন্ন আকর্ষণীয় আইডিয়া উপস্থাপনের সুযোগ এবং প্রোজেক্ট শোকেসিং এর মাধ্যমে বিভিন্ন রোবটিক্স অথবা সফটওয়ার অথবা মোবাইল অ্যাপ্লিকেশন অথবা ইমবেডেড সিস্টেম সংশ্লিষ্ট প্রোজেক্ট উপস্থাপনের সুযোগ।

কলেজ শিক্ষার্থীদের জন্য থাকবে বিতর্ক প্রতিযোগিতা। এছাড়াও সব শিক্ষার্থীদের জন্য থাকবে আইটি অলিম্পিয়াড প্রতিযোগিতা ও গেইমিং প্রতিযোগিতা।

এছাড়াও ওই ফেস্টে প্রযুক্তির বিভিন্ন দিক তুলে ধরার জন্য দেশের বিভিন্ন খ্যাতনামা প্রযুক্তিবিদদের তত্ত্বাবধায়নে শিক্ষার্থীদের জন্য বিভিন্ন সেমিনার এবং কর্মশালা অনুষ্ঠিত হবে।

ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশের পান্থপথের ক্যাম্পাসে টেক ফেস্টটি অনুষ্ঠিত হবে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন