Techno Header Top and Before feature image

অনলাইন মার্কেটিংয়ের সেমিনার শনিবার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে পণ্যের প্রচার-প্রচারণার কৌশল নিয়ে সেমিনারের আয়োজন করেছে ই-কমার্স প্ল্যাটফর্ম স্টোরিয়া ডটকম।

শনিবার রাজধানীর জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে বিকাল ৩টা হতে ৫টা পর্যন্ত চলবে এ সেমিনার। সকলের জন্য উম্মুক্ত এ সেমিনারে অংশ নিতে হলে নিবন্ধন করতে হবে।

শনিবার দুপুর  পর্যন্ত   এই ঠিকানায় নিবন্ধন করা যাবে।

ই-ক্যাব সভাপতি রাজীব আহমেদ, স্টোরিয়ার প্রধান নিবার্হী আল আরমান,চিফ অপারেশন অফিসার হাসিব বিন রাফিক, বিজনেস ডেভেলপার তাসদীখ হাবিবসহ সংশ্লিষ্ট খাতের অভিজ্ঞজনরা এতে বক্তা হিসেবে থাকবেন।

seminar-techshohor

সেমিনারের উদ্দেশ্য সম্পর্কে আয়োজকরা জানান, অনলাইনে পণ্যের প্রচারণার জন্য ডিজিটাল মার্কেটিং এজেন্সিগুলোর মাধ্যমে বিজ্ঞাপন চালানো ব্যয়বহুল হওয়ায় বেশিরভাগ ক্ষেত্রেই তারা নিজেরা এ কাজগুলো করে থাকেন। কিন্তু অভিজ্ঞতা ও দক্ষতার অভাবে বেশিরভাগ ক্ষেত্রেই ভাল ফলাফল পাওয়া যায় না। ফেইসবুক প্রতিনিয়ত তাদের বিজ্ঞাপন এলগারিদম পরিবর্তন করে। যারা সেগুলো সম্পর্কে আপডেট রাখেন না তাদের অনেক সময়ই বলতে শোনা যায় যে, ফেইসবুকে রিচ কমে গেছে। অনলাইন প্রচারের এমন নানা বিষয় নিয়ে আলোচনা হবে এই সেমিনারে।

দেশে ফেইসবুক ব্যবহারকারীর সংখ্যা ২ কোটি ৪০ লাখের বেশি। এর মধ্যে প্রায় ২৮ লাখ ব্যবহারকারী  বিভিন্ন পেইজ পরিচালনা করেন।

উপরের এই পরিসংখ্যানই বলে দেয় দেশে অনলাইন ব্যবসার কেন্দ্রবিন্দুই এখন ফেইসবুক। আর এখানে ব্যবসার এই প্রচার-প্রচারণার গুরুত্বেই স্টোরিয়ার এই সেমিনার।

তুসিন আহমেদ

*

*

আরও পড়ুন