রবিতে মিলে গেল এয়ারটেল

robi-airtel-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এয়ারটেলের কর্মীরা আরেক অপারেটর রবিতে যোগ দিয়েছেন গতকালই। তাদের বরণও করে নিয়েছেন রবি’র কর্মকর্তারা।

আর তার পরের দিনই বুধবার থেকে একীভূত কোম্পানি হিসেবে রবি তাদের বাণিজ্যিক কার্যক্রম শুরু করলো। রবিতে মিলে গেল এয়ারটেল। এর ম্যধ দিয়ে দেশে থাকছে না আলাদা করে এয়ারটেলের কোনো কার্যক্রম, নামডাক। দুটি কোম্পানি মিলে এখন অপারেটেরের নাম হলো রবি।

একীভূত হয়ে রবি ও এয়ারটেল নামেই কোম্পানিটি রবি আজিয়াটা লিমিটেড নামেই পরিচালিত হবে। একইসঙ্গে আজিয়াটার আরেকটি স্বাধীন ব্র্যান্ড হিসেবেই থাকছে এয়ারটেল।

robi-airtel-techshohor
একীভূতকরণের ফলে রবি’র মালিকানা থাকছে ৬৮ দশমিক ৭ শতাংশ। এছাড়াও ভারতী এয়ারটেলের ২৫ শতাংশ এবং বাকি ৬ দশমিক ৩ শতাংশের মালিক জাপানের এনটিটি ডোকোমোর হাতে থাকছে।

একীভূত হওয়ার পরে বর্তমানে অপারেটরটির গ্রাহক সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ৩ কোটি ২২ লাখ। এই গ্রাহক বাড়ার ফলে এখন রবি দেশের দ্বিতীয় বৃহত্তম মোবাইল ফোন অপারেটর হিসাবে প্রতিষ্ঠিত হলো।

অন্যদিকে ৫ কোটি ৪৫ লাখ সংযোগ নিয়ে গ্রামীণফোন আছে এক নম্বরে এবং দুই কোটি ৯০ লাখ সংযোগ নিয়ে বাংলালিংক চলে যাবে তিন নম্বর অবস্থানে।

রবি’র ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী মাহতাব উদ্দিন আহমেদ বলেন, এয়ারটেলের সঙ্গে একীভূতকরণ প্রক্রিয়া শেষ করতে পেরে আমরা আনন্দিত। প্রক্রিয়াটি সফলভাবে শেষ হওয়ার জন্য আমরা আমাদের শেয়ারহোল্ডার, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন এবং রবি ও এয়ারটেলের গ্রাহকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবার সম্মিলিত প্রচেষ্টায় একীভূতকরণ প্রক্রিয়াটি সফলভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে।

তিনি বলেন, এই একীভূতকরণের ফলে দীর্ঘমেয়াদে বাংলাদেশের টেলিযোগাযোগ বাজারে স্থিতিশীলতা এবং সুষ্ঠু ব্যবসায়িক পরিবেশ আরো দৃঢ় হবে। দ্রুততার সাথে মোবাইল ব্রডব্যান্ড সেবার বিস্তৃতির মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখা সম্ভব হবে। একীভূত কোম্পানি হিসেবে আমাদের যৌথ প্রচেষ্টা থাকবে, আমাদের ৩ কোটি ২২ লাখ গ্রাহককে সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় এবং উদ্ভাবনী মোবাইল ও ব্রডব্যান্ড সেবা প্রদান করার।

গত বছরের সেপ্টেম্বরে অপারেটর দুটি একীভূত হওয়ার ঘোষণা দেয়। পরে সরকার, বিটিআরসি, মন্ত্রণালয়ের নানা ধরনের প্রক্রিয়া শেষে ১৪ মাস পরে অবশেষে বুধবার থেকে একত্রে রবি নামে পথচলা শুরু করলো।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন