গুগল সার্চে মিলবে মার্কিন নির্বাচনের ফল

Trump-Clinton-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আর মাত্র কয়েক ঘন্টা পরেই যুক্তরাষ্ট্রের নির্বাচন। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তির পালাবদল নিয়ে বিশ্ব উন্মুখ হয়ে রয়েছে। এক্ষেত্রে বসে নেই তথ্যপ্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠানগুলোও। এরই ধারাবাহিকতায় ব্যবহারকারীদের এই নির্বাচনের বিস্তারিত ফলাফল সরাসরি গুগল সার্চে দেখানোর সুযোগ দিচ্ছে প্রযুক্তি জায়ান্টটি।

সোমবার গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, নির্বাচন শেষে ফলাফল গননার কিছুক্ষণের মধ্যে সার্চে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে। ফলে ব্যবহারকারীরা দ্রতই প্রেসিডেন্ট, সিনেটর, কংগ্রেস এবং স্টেট গভর্নরদের দৌড় জানতে পারবেন। রাজ্যভিত্তিক গণভোট ও ব্যালট ঘোষণাও তুলে ধরা হবে।

Trump-Clinton-TechShohor

Techshohor Youtube

বিগত কয়েক মাস ধরে গুগল যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের নানা তথ্য দিয়ে সচেতনতামূলক কাজ করে যাচ্ছে। কিভাবে ভোটার হতে নিবন্ধন করা যাবে থেকে শুরু করে ভোটারের স্থানীয় ভোট কেন্দ্র কোথায় হবে এমন তথ্য দিয়েও ব্যবহারকারীদের সহায়তা করছে গুগল।

কিভাবে ভোট দিতে হয় এমন তথ্য খোঁজার পরিমানও বেড়ে গেছে সার্চে। গুগল জানিয়েছে ২০১২ সালের তুলনায় এবার এই প্রশ্নের উত্তর খোঁজার পরিমান ২৩৩% বেড়েছে। এছাড়া কোথায়, কিভাবে ভোট দেওয়া যাবে তা নিয়েও আগ্রহের কমতি নেই। শুধু গুগল সার্চ নয়, ইউটিউবেও স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে লাইভ সম্প্রচার শুরু করবে গুগল।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

আরও পড়ুন