টেলিনরের ডিজিটাল উইনার্সে বাংলাদেশের বাজ অ্যালি ও সোশিয়ান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেলিনরের আঞ্চলিক স্টার্টআপ সম্মেলন ‘ডিজিটাল উইনার্স এশিয়া’য় অংশগ্রহণ করছে বাংলাদেশের দুই স্টার্টআপ বাজ আলি ও সোশিয়ান।

প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলনের উদ্দেশ্য সঠিক দক্ষতা, জ্ঞান ও অনুশীলনের মাধ্যমে ডিজিটাল ব্যবসার সুযোগ কাজে লাগিয়ে বাজার সম্প্রসারণ। মঙ্গল ও বুধবার মিয়ানমারের ইয়াঙ্গুনে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলনে এশিয়ার নয়টি স্টার্টআপ ও শীর্ষস্থানীয় বক্তারা একসঙ্গে হবেন। সম্মেলনের শেষ দিনে সেরা ধারণার স্টার্টআপগুলো ব্যবসা শুরুর প্রাথমিক আর্থিক অনুদান হিসেবে ১ লাখ নরওয়েজিয়ান ক্রোনার পাবেন।

TDW.Techshohor

সম্মেলনে অংশগ্রহণকারী নয়টি দল টেলিনরের সাম্প্রতিক ও আগের পাঁচটি স্টার্টআপ প্রতিযোগিতা এবং অ্যাকসেলেরেটর কার্যক্রমের মাধ্যমে বাছাই হয়েছে।

বাংলাদেশের বাজ অ্যালি ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের (এসএসই) জন্য নিজস্ব মোবাইল মার্কেটিং প্ল্যাটফর্ম। সোশিয়ান বিভিন্ন ব্র্যান্ডগুলোর জন্য কৃত্রিক বুদ্ধিমত্তা ও সামাজিক মাধ্যমভিত্তিক অ্যানালিটিকস প্ল্যাটফর্ম ।

সম্মেলনে মূল বক্তব্য ও বাজার সম্পর্কিত সেশনগুলোতে বক্তব্য রাখবেন গুগল, গোল্ডেন গেট ভেঞ্চারের প্রতিনিধিরা এবং টেলিনর গ্রুপের হেড অব প্রোডাক্ট অ্যান্ড ইনোভেশন গুনার সেলায়েগ।

গুনার সেলায়েগ বলেন, এ অঞ্চলে ক্রমবর্ধমান অনেক উদ্ভাবন ও উদ্যোক্তাদের সম্ভাবনা রয়েছে। এখানে উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণকারী স্টার্টআপগুলো সেরাদের সেরা হিসেবে প্রতিনিধিত্ব করছে।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন