নিজের ফোনে ছবি তুলতে পারেন না ওবামা!

Barak Obama Capturing picture-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বারাক ওবামা বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি হলেও নিজের ফোন ব্যবহারে রয়েছে কড়াকড়ি। চাইলেই তিনি কাউকে কল দিতে পারেন না। এমনকি চাইলেই তাঁর ফোন দিয়ে ছবি তুলতে পারেন না।

এবিসি টেলিভিশনে এক লাইভ অনুষ্ঠানে বারাক ওবামা এই তথ্য নিজেই প্রকাশ করেছেন। শুধু ছবি তোলা বা ফোন দেওয়া হয়, চাইলেও তিনি তার মোবাইলে গান শুনতে পারেন না।

মার্কিন প্রেসিডেন্ট আরও জানান, এই ফোন দিয়ে ইন্টারনেট ব্রাউজিং ও ইমেইল গ্রহণের সুযোগ খুবই সীমিত। সবমিলে এক কড়াকড়ির মধ্যেই থাকতে হয় তাঁকে। এ কারণে ইচ্ছা থাকলেও প্রযুক্তির অনেক কিছুই জানা হয় না বারাক ওবামার।

Barak Obama Capturing picture-TechShohor

ওবামাকে নানা জ্ঞান ও উপদেশ দেওয়ার জন্য বিশেষজ্ঞ-উপদেষ্টা থাকলেও যে কারো কাছ থেকে শিক্ষা গ্রহণ করা যায় সেটি তিনি জানিয়েছেন। উক্ত লাইভ অনুষ্ঠানে ওবামা বলেন, অনেকের মুখেই স্ন্যাপচ্যাটের কথা শুনেছি, কিন্তু সেটি সম্পর্কে বিস্তারিত জানা হয়নি। তাইতো তিনি নিজের মেয়ে সাশার দারস্থ হন।

একদিন সবাই মিলে রাতের খাবার খাওয়ার সময় সাশাকে স্ন্যাপচ্যাট সম্পর্কে বোঝানোর কথা জানান। সাশা তাঁকে বোঝাতে শুরু করেন। পরে সামাজিক যোগাযোগর প্রভাব সম্পর্কে ওবামা আলোচনা শুরু করেন। হটাৎ ওবামা বুঝতে পারেন তাঁর মেয়ে সেটি ভিডিও ধারণ করে স্ন্যাপচ্যাটে বন্ধুদের পাঠিয়ে দিয়েছেন। সেখানে ‘সোশ্যাল মিডিয়ার প্রভাব নিয়ে বাবা জ্ঞান দিচ্ছে’ এমন ক্যাপশনও জুড়ে দেন!

বিবিসি অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

আরও পড়ুন