Techno Header Top and Before feature image

জিপি আনলো ওয়ালেট সেবা 'জিপে'

Gpay-GP-TEchshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডিজিটাল সেবার মাধ্যমে গ্রাহকদের জীবনকে আরও সহজ করতে ওয়ালেট সেবা চালু করেছে গ্রামীণফোন। তাদের ওয়ালেট ‘জিপে’র মাধ্যমে গ্রামীণফোনের বিদ্যমান সকল ধরনের পেমেন্ট সেবা পাওয়া যাবে।

বিদ্যুৎ, গ্যাস ও পানিসহ গৃহস্থালির অন্যান্য বিল পরিশোধ (ইউটিলিটি বিল), ট্রেনের টিকেট কেনা, নিজ অথবা অন্য জিপি নাম্বারে ফ্লেক্সিলোড করতে, ব্যাংক অ্যাকাউন্ট অথবা মোবিক্যাশ আউটলেট থেকে মোবাইলে টাকা ঢোকানোর মতো প্রয়োজনীয় সব সেবা পাওয়ার জন্য ‘জিপে’ ব্যবহার করা যাবে।

সোমবার রাজধানীর একটি হোটেলে ‘জিপে’ সেবার উদ্বোধন করে গ্রামীণফোন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির হেড অব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান গিলেবার্ট এবং চিফ করপোরেট অফিসার মাহমুদ হোসেন উপস্থিত ছিলেন।

Gpay-GP-TEchshohor
জিপির হেড অব মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এরওয়ান গিলেবার্ট বলেন, জিপে সেবার কারণে ইউটিলিটি বিল দেয়া অথবা ট্রেনের টিকেট কাটার জন্য গ্রাহককে আর লম্বা লাইনে দাঁড়াতে হবে না। এখন ২৪ ঘণ্টা জিপি গ্রাহকরা এই সুবিধা পাবেন।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পরিপ্রেক্ষিতে বাংলাদেশের নগদ অর্থবিহীন লেনদেন ব্যবস্থা গড়ে ওঠা প্রয়োজন। সবার জন্য বিশেষত, প্রত্যন্ত অঞ্চলের অধিবাসীদের জন্য ডিজিটাল নাগরিক কেন্দ্রিক সেবাদানে বাংলাদেশকে একধাপ এগিয়ে নিতে গ্রামীণফোনের জিপে ওয়ালেট/অ্যাপ ভূমিকা রাখবে বলে জানান তিনি।

*৭৭৭# ইউএসএসডি ডায়াল করে কিংবা গুগল প্লে স্টোর থেকে মোবাইল অ্যাপ্লিকেশন ডাউনলোড করে অথবা মেসেজ অপশনে গিয়ে ‘Reg’ লিখে পাঠাতে হবে ১২০০তে।

পোস্টপেইড ও প্রিপেইড দু’ধরনের গ্রাহকই *৭৭৭# ডায়াল করে অথবা ‘জিপে’ অ্যাপ ব্যবহার করে মোবাইল টকটাইম কিনতে পারবেন। ‘জিপে’ অ্যাপ ব্যবহার করতে ইন্টারনেট সংযোগের প্রয়োজন হবে কিন্তু গ্রামীনফোন গ্রাহকরা এই অ্যাপ্লিকেশনটি কোনো ডাটা খরচ ছাড়াই ব্যবহার করতে পারবেন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন