Header Top

ডিজিটাল মার্কেটিংয়ের রহস্য উন্মোচন!

Digital Summit-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটন্টে কাউন্সিলর : দেশে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হলো ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৬। প্রযুক্তির ব্যবহার বেড়ে যাওয়ায় মানুষের নানাবিধ অভ্যাস বদলেছে। আর সেই বদলানোয় বিজ্ঞাপন ব্যবস্থাতেও এসেছে বড় একটা পরিবর্তন।

নতুন ধারার বিজ্ঞাপন কৌশল বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম কেন্দ্রীক বিপণন ও বিজ্ঞাপন ব্যবস্থার রহস্য উন্মোচন করতেই এই সামিট আয়োজন করেছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

শনিবার দিনব্যাপী ডিজিটাল মার্কেটিং সামিট অনুষ্ঠিত হয়েছে রাজধানীর ল্যা মেরিডিয়ান হোটেলে।

Digital Summit-techshohor
দিনব্যাপী পাঁচটি সেশনে সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ক্রিয়েটিভ শপের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের পরিচালক ফারগাস ও হারে, আলিবাবা গ্রুপের প্রোডাক্ট অপারেশন ম্যানেজার মো. মেহেদি রেজা, গ্রে গ্রুপের দক্ষিণ পূর্ব এশিয়ার ডিজিটাল লিড রিজিওনাল ডিরেক্টর সুরেশ রামাস্বামী, স্পাইডার ডিজিটাল ইনোভেশনসের সিআইও কাজী মনিরুল কবিরসহ আরও অনেকেই।

‘ডিজিটাল মার্কেটিং এর রহস্য উন্মোচন’ শিরোনামে এই আয়োজনে বক্তারা বিভিন্ন সামাজিক মাধ্যম ছাড়াও ডিজিটালি যেসব ক্ষেত্রে মানুষের সঙ্গে যোগাযোগ করা যায় তার মাধ্যমেও ব্যবসাকে এগিয়ে নেওয়ার কথা বলেন।

স্পাইডার ডিজিটাল ইনোভেশনসের সিআইও কাজী মনিরুল কবির বলেন, শুধু ফেইসবুক কেন্দ্রিক মার্কেটিং আসল কাজ নয়। কারণ দেশে অনেক লোক আছে যারা এখনো ফেইসবুক ব্যবহার করেন না। এমন কি দেশে মোবাইল ফোন ব্যবহারকারীদের একটা বড় অংশ এখনো ফিচার ফোন ব্যবহার করেন। তাই বিজ্ঞাপন যোগাযোগে কিভাবে তাদেরকে একত্রিত করা যায় সেদিকে লক্ষ রাখার ব্যাপারে প্রতিষ্ঠানগুলোকে নজর দেওয়ার কথা বলেন।

ফেইসবুক ক্রিয়েটিভ শপের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের পরিচালক ফারগাস ও হারে বলেন, ফেইসবুকের কাছে বাংলাদেশ অবশ্যই একটি গুরুত্বপূর্ণ বাজার। কারণ এখানে তাদের অনেক ব্যবহারকারী রয়েছে। তাই ফেইসবুকের সঙ্গে বিপণনে দেশের যেসব প্রতিষ্ঠান কাজ করে তাদেরকে বিজ্ঞাপন ও বিপণন বিষয়ে আরও ভালো ও দক্ষতার সঙ্গে কাজ করতে নজর দেওয়ার উপর গুরুত্বারোপ করেন তিনি। একই সঙ্গে কিভাবে কাজটি করা যায় তারউপর একটি প্রবন্ধ উপস্থাপন করেন।

একই ভাবে প্রবন্ধ উপস্থাপন করেন আলিবাবা গ্রুপের প্রোডাক্ট অপারেশন ম্যানেজার মো. মেহেদি রেজা।

অনুষ্ঠানে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়েছে। প্যানেল আলোচনায় এসএসডি টেকের প্রধান নির্বাহী হাসান মেহেদির সঞ্চালনায় অংশ নেন স্পাইডার ডিজিটাল ইনোভেশনসের সিআইও কাজী মনিরুল কবির, আমরা নেটওয়ার্কের হেড অব মার্কেটিং সোলাইমান সুখন, রেকিট বেঙ্কিজারের বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর সৈয়দ তানজিম রেজওয়ান, রজি আজিয়াটা লিমিটেডের বাংলাদেশের ডিজিটাল সার্ভিসের কান্ট্রি হেড এম মনজুর রাহমান এবং এনালাইজেন বাংলাদেশের কো ফাউন্ডার ও পিপল চ্যাম্পস রিদওয়ান হাফিজ
ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন