নিরাপদ ইন্টারনেট অঙ্গীকারে জিপির ‘কাস্টমার ফার্স্ট ডে’

CFD-GP-TECHSHOHOR
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বছরে একটি দিন শুধুই গ্রাহকদের কথা শোনা, তাদের অভিযোগ-অনুযোগ, তাদের সুবিধা-অসুবিধার কথা জানতে, ইন্টারনেট ব্যবহার শেখাতে ও ইতিবাচক ব্যবহার করতে উদ্বুদ্ধ করতে গ্রামীণফোন উদযাপন করে কাস্টমার ফার্স্ট ডে।

বৃহস্পতিবার রাজধানীর ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজে (ডিআরএমসি) সাত শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকদের নিয়ে দিনটি উদযাপন করেছে গ্রামীণফোন।

শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে সরাসরি যোগাযোগের লক্ষ্যে এবং নিরাপদ ইন্টারনেট সম্পর্কে সচেতনতা বাড়ানোর অঙ্গীকার করতেই জিপির এমন আয়োজন ছিল।

CFD-GP-TECHSHOHOR
অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। উদ্যোগটিকে সময়োপযোগী উল্লেখ করে তিনি বলেন, এখন প্রয়োজন সবার জন্য ইন্টারনেট। তবে অবশ্যই এটিকে নিরাপদ হতে হবে।

তিনি বৈশ্বিক উদাহরণ টেনে বলেন, বিশ্বে সব দেশেই ইন্টারনেটকে ব্যবহার করে সাইবার বুলিং করেন কিছু নিচু মনের মানুষ। সেটা যেকোনো দেশেই হতে পারে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে।

গ্রামীণফোনের সিইও রাজীব শেঠি বলেন, পরবর্তী পাঁচ বছরে এশিয়াতে টেলিনরের বাজার সম্প্রসারণ ঘটবে তরুণদের কেন্দ্র করে। যেখানে প্রায় ৫০ কোটি তরুণের কাছে ইন্টারনেট ব্যবহারের সুযোগ তৈরি হবে। তাদের জন্য অনলাইনকে নিরাপদ করা, এই বিষয়ে শিক্ষিত করে তোলাই টেলিনরের অন্যতম লক্ষ্য।

দেশে সাইবার বুলিং বৃদ্ধি পাচ্ছে জানিয়ে তিনি বলেন, গ্রামীণফোন চেষ্টা করছে এই বুলিং নিয়ন্ত্রণে কাজ৮ করার। সে জন্য তরুণদের শিক্ষিত করে তুলবে তারা।

রেসিডেন্সিয়াল মডেল কলেজে জিপির আয়োজনে বিশেষ অতিথি কলেজটির অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মো. আবদুল হান্নান।
টেলিনরের কার্যক্রম রয়েছে এমন ১৩টি দেশে একযোগে ‘কাস্টমার ফার্স্ট ডে’ উদযাপিত হয়েছে। বৈশ্বিকভাবেই এ বছর দিনটির প্রতিপাদ্য ছিল ‘নিরাপদ ইন্টারনেট/ডিজিটাল বুলিং’।

অনুষ্ঠানে সরকারি ও নিয়ন্ত্রক প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং গ্রামীণফোন ও ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন