ইয়ুথ ফোরাম জয়ী ২ ঢাবি শিক্ষার্থী যাচ্ছেন নোবেল অনুষ্ঠানে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সহজ জীবনযাপন ও সমাজ উন্নয়নে তথ্যপ্রযুক্তি ব্যবহারে নতুন ধারণা দিয়ে নোবেল অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ এর দুই শিক্ষার্থী রাফসান শাবাব ও রামিম আহমেদ।

টেলিনর ইয়ুথ ফোরামের বাংলাদেশ পর্বের চূড়ান্ত প্রতিযোগিতায় বিজয়ী হন এই দুই প্রতিযোগী।

বুধবার রাতে রাজধানীর হোটেল র‌্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে তরুণদের অর্থপূর্ণ নেটওয়ার্ক গড়ে তুলতে ‘ওয়ান ইয়াং ওয়ার্ল্ড’ এবং দুস্থ ও সুবিধাবঞ্চিতদের জন্য ক্রাউড ফান্ডিংয়ে ‘উই আর ওয়ান’ উদ্যোগের ধারণা উপস্থাপন করে বিজয়ী হন এ দু’জন ।

বিজয়ীরা সারা বিশ্বের প্রতিযোগীদের সঙ্গে নরওয়ের অসলোতে তিন দিনের সম্মেলনে যোগ দেবেন। সম্মেলনে মোবাইল ও ডিজিটাল প্রযুক্তির রূপান্তরের ক্ষমতাকে বোঝার এবং তা কাজে লাগানোর সুযোগ মিলবে। বিজয়ীরা নোবেল শান্তি পুরস্কার প্রদান অনুষ্ঠানে অংশ নেয়ারও সুযোগ পাবেন।

gp-techshohor

নোবেল পিস সেন্টারের সহযোগিতায় আয়োজিত ইয়ুথ ফোরামের ৪র্থ সংস্করণে ১৩টি দেশের ১৮ থেকে ২৮ বছরের তরুণ-তরুণীদের জীবন বদলানো ধারণা উপস্থাপনের সুযোগ দেয়। এবারে ফোরামের স্লোগান হলো  শান্তির জন্য ডিজিটালইজেশন।

বাংলাদেশে প্রতিযোগিতাটির আয়োজক গ্রামীণফোন। গ্রামীণফোন কর্মকর্তা, বিশ্ববিদ্যালয় শিক্ষক, দেশীয় উদ্যোক্তাদের সমন্বয়ে গঠিত বিচারক প্যানেল এই দুই জনকে বিজয়ী ঘোষণা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। উপস্থিত ছিলেন গ্রামীণফোনের হেড অফ কমিউনিকেশনস নেহাল আহমেদসহ অপারেটরটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

আল-আমীন দেওয়ান

*

*

আরও পড়ুন