আইফোন ৬এস সবচেয়ে বিক্রিত স্মার্টফোন!

Iphone 6S-TechShohor

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইফোন ৬ এর পরিবর্ধিত সংস্করণ হলো আইফোন ৬এস। দ্রুতগতির পারফরমেন্স, দ্রুতগতির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার, ভালোমানের ক্যামেরার কারণে দ্রুতই জনপ্রিয় হয়ে উঠে অ্যাপলের এ ফোনটি। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোন হলো আইফোন ৬এস।

গবেষণা প্রতিষ্ঠান কানতার ওয়ার্ল্ড প্যানেল জানিয়েছে, যদিও আইফোন ৬ ও আইফোন ৬এস এর ফিচারের দিক থেকে খুব বেশি পার্থক্য নেই, তারপরেও ৬এস হলো আইফোনের প্রতিযোগি।

Iphone 6S-TechShohor

Techshohor Youtube

প্রতিষ্ঠানটির মতে, এ বছরের মে, জুন ও জুলাই মাসে যুক্তরাষ্ট্রে মোট বিক্রিত ডিভাইসের ১১ শতাংশ বাজার দখল করে রাখে আইফোন ৬এস। এর পরেই ছিলো স্যামসাংয়ের গ্যালাক্সি এস৭, যার পরিমাণ ৯ শতাংশ। তৃতীয় অবস্থানও অবশ্য অ্যাপলই দখল করে রেখেছে। ৫ শতাংশ বাজার দখল করে আইফোন এসই।

বিক্রিত স্মার্টফোনের সর্বশেষ হিসাব থেকেই এ তথ্য জানিয়েছে প্রতিষ্টানটি।

৬এসের পাশাপাশি আইফোন এসই এর বেশ জনপ্রিয়তা তৈরি হয়েছে বলে দেখা যাচ্ছে। ৪০০ ডলার থেকে শুরু হওয়া স্মার্টফোনটির বিভিন্ন সংস্করণ কেনা অধিকাংশই তরুণ বলে জানা গেছে।

তবে ধারণা করা হচ্ছে, এই বছর বাজারে নতুন আইফোন আসলে অন্তত ২৯ শতাংশ আইফোন ৬/৬এস ব্যবহারকারী তাদের ফোনটি আপগ্রেড করবেন। তবে আইফোন ৭ এ খুব বেশি পার্থক্য না থাকলে সেটি কতোটা বাস্তব হবে তাই দেখার বিষয়!

জিএসএম এরিনা অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

আরও পড়ুন