প্রবাসীদের জন্য চালু হচ্ছে কল সেন্টার

Probash Bondhu Call Center-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রবাসী বাংলাদেশিদের নানা সমস্যা সমাধানে বৃহস্পতিবার থেকে চালু হচ্ছে ‘প্রবাসবন্ধু কল সেন্টার’। এদিন সকাল ৯টায় প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই কল সেন্টারের উদ্বোধন করবেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের কারিগরি সহযোগিতায় এই কল সেন্টার চালু করছে ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ড। এজন্য একটি আইপি টেলিফোন নাম্বারও (০৯৬৫৪৩৩৩৩৩৩) নির্ধারণ করা হয়েছে। এই নাম্বারে প্রবাস থেকে সরাসরি ফোন করা ছাড়াও ফেইসবুক মেসেঞ্জার, ভাইবার, হোয়াটসঅ্যাপ ও ইমোতে ০১৬৭৮৬৬৮৮১৩ নাম্বারে যোগাযোগ করতে পারবেন প্রবাসীরা।

Probash Bondhu Call Center-TechShohor

পাশাপাশি প্রবাসবন্ধু কল সেন্টারের একটি ফেইসবুক পেইজ ও ইমেইল ([email protected]) চালু করা হয়েছে।

পাইলট প্রকল্প হিসেবে পরিচালিত এই কার্যক্রমে আপাতভাবে সৌদি আরব, মালয়েশিয়া ও জর্ডানে বসবাসরত কমপক্ষে ২৫ লাখ প্রবাসী এই সুবিধা পাবেন। তিন মাস পরীক্ষামূলকভাবে চলার পর এর কার্যকারিতা সফল হলে ধারাবাহিকভাবে অন্যান্য দেশের জন্যও নতুন এই সেবা চালু করা হবে।

প্রবাসীরা তাঁদের নানা অভিযোগ, আইনগত তথ্য ও সেবা, প্রবাসে আটক কর্মীদের মুক্ত করা, পাসপোর্ট সংক্রান্ত সেবা, মৃতদের পরিবহন ও দাফন, মৃত্যুজনিত ক্ষতিপূরণ, মেধাবী সন্তানদের বৃত্তিসহ তাদের নানা প্রয়োজনে এই মাধ্যমগুলো ব্যবহার করতে পারবেন।

আপাতভাবে প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই সেবা পাওয়া যাবে।

রুদ্র মাহমুদ

২ টি মতামত

*

*

আরও পড়ুন