Techno Header Top and Before feature image

সোশ্যাল মিডিয়ায় সতর্ক হতে আইজিপির আহ্বান

social media -techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে জঙ্গি সংগঠনের প্রচারণা চালানো থেকে বিরত থাকতে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ। সেখানে জঙ্গি প্রচারণায় অংশ নেওয়া কোনো পোস্টে লাইক কমেন্ট করলেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক দেশের মানুষকে সম্প্রতি জঙ্গিবাদ বিরোধী কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করায় অভিনন্দন ও কৃতজ্ঞতাও প্রকাশ করেন।

পুলিশ সদর দফতর থেকে বাংলাদেশ পুলিশের ফেইসবুক পেইজেও বিজ্ঞপ্তিটি পোস্ট দেওয়া হয়।

social media -techshohor
শহিদুল হক বলেন, মুষ্টিমেয় কিছু ব্যক্তি নিজেদের জ্ঞাতে বা অজ্ঞাতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি কর্মকাণ্ডের পক্ষে বিভিন্ন সামজিক যোগাযোগ মাধ্যম, ব্লগ, অনলাইন ও অন্যান্য যোগাযোগ মাধ্যমে লাইক, শেয়ার পক্ষে কমেন্টসহ বিভিন্ন ভাবে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

এগুলো তথ্যপ্রযুক্তি আইনের পরিপন্থী এবং এসব পোস্টে লাইক কমেন্ট করলে ব্যবস্তা নেওয়া হবে উল্লেখ করে আইজিপি বলেন, এই কাজগুলো তথ্য ও যোগাযোগ (সংশোধন) প্রযুক্তি আইন, ২০১৩, সন্ত্রাস বিরোধী (সংশোধন) আইন ২০১৩সহ দেশের প্রচলিত অন্যান্য আইনে শাস্তিযোগ্য অপরাধ।

তাই নিজেদের এবং পরিচিতজনদের এ ধরনের কার্যকলাপ থেকে বিরত থাকতে আইজিপি সবার প্রতি অনুরোধ করেন। আর কেউ যদি এই কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন তবে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

পুলিশ সবসময় জনগণের সঙ্গে আছে জানিয়ে তিনি জঙ্গিবিরোধী কর্মকাণ্ডে সকল শ্রেণি-পেশার মানুষের সহায়তা কামনা করেন।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন