Techno Header Top and Before feature image

বাংলাদেশ ও পাকিস্তানে ইউসি ব্রাউজারের দায়িত্বে মেহেদী

Mehdi reza-uc-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্সে উল্লেখযোগ্য জায়ান্ট চীনের আলিবাবা গ্রুপের প্রোডাক্ট অপারেশন ম্যানেজার হিসেবে দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের মেহেদী রেজা। এই কাজের অংশ হিসেবে মেহেদী আলীবাবা গ্রুপের মোবাইল ওয়েব ব্রাউজার ইউসি নিয়ে কাজ করবেন। কাজের এলাকা হিসেবে বাংলাদেশ ও পাকিস্তানে কাজ করতে হবে মেহেদীকে।

অস্ট্রেলিয়ার ব্রিসবেনের গ্রিফিথ ইউনিভার্সিটি থেকে পড়ালেখা করা মেহেদী রেজা গত জুলাই মাস থেকে আলীবাবা গ্রুপে ওই দায়িত্ব পালন শুরু করেন।

মেহেদী রেজা বলেন, আমার লক্ষ্য হচ্ছে ব্যবহারকারীদের কাছে ইউসি ব্রাউজারকে পছন্দনীয় করে তোলা এবং তাঁরা যেন খুব সহজে এটি উপভোগ করতে পারেন। তারা ব্রাউজারটিকে যথেষ্ট ইউজার ফ্রেন্ডলি করে তুলতে চান এবং সর্বনিম্ন ডাটাপ্যাক খরচ করে ব্যবহারকারীরা যেন একে ব্যবহার করতে পারেন, সে বিষয়টি নিশ্চিত করতে চান।

Mehdi reza-uc-techshohor
মেহেদী অস্ট্রেলিয়ার বাণিজ্য মাধ্যমে পড়ালেখার পাঠ চুকিয়ে দেশে ফেরেন ২০০২ সালে। পরে ২০০৩ সালে ক্যারিয়ার শুরু করেন প্রশিকায় ওয়েবসাইট ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, ফ্ল্যাশ টু-ডি অ্যানিমেশন দিয়ে।

২০০৮ সালে ‘এপ্রিওরি’ (apriori.co.jp) নামে একটি জাপানি ওয়েবসাইটের জন্য কাজ করে। সে বছরই যুক্তরাষ্ট্রভিত্তিক ‘ভনএয়ার’ (Vonair.inc) এ ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ার হিসেবে যোগ দেন। ২০০৯ সালে একটি ডিজিটাল এজেন্সিতে কাজ শুরু করেন।

২০১৩ সালে ইমপ্রেস গ্রুপের সঙ্গে ‘আইডিজিটাল’ নামে একটি ডিজিটাল এজেন্সির গোড়াপত্তন করেন। ২০১৪ সাল থেকে ‘প্রথম আলো’র সঙ্গে কাজ করে অবশেষে আলীবাবাতে কাজের সুযোগ পান মেহেদী।

তবে তিনি সবগুলো কাজই করেছেন নিজের প্যাশন থেকে বলে জানিয়েছেন মেহেদী রেজা।

এনটিভি অনলাইন থেকে ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন