ওবামাকে পাবেন ম্যাসেঞ্জারে

Barak-Messenger-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যদি মনের কোণে গোপন ইচ্ছে কখনো পোষণ করেও থাকেন যে বিশ্বের শক্তিধর রাষ্ট্র যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের সঙ্গে ফেইসবুকে চ্যাট করবেন তবে সেটি এখন বাস্তবে পরিণত করতে পারবেন।

সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেইসবুক সেই সুযোগ তৈরি করেছে। এখন ফেইসবুক ম্যাসেঞ্জারের মাধ্যমে হোয়াইট হাউজে বারাক ওবামার সঙ্গে চ্যাট করতে পারবেন। পাবেন প্রশ্ন করার সুযোগ, একই সঙ্গে কোনো নোট শেয়ার করার সুযোগ।

বুধবার হোয়াইট হাউজ থেকে সেই সুযোগের কথা ঘোষণা করেছে। হোয়াইট হাউজ থেকে বলা হয়েছে, সবার সঙ্গে প্রেসিডেন্টকে যুক্ত রাখতে এই কাজটি করা হচ্ছে। এমনিতেই বারাক ওবামার কিছু খ্যাতি আছে প্রযুক্তি দুনিয়ায়। তাই ফেইসবুক ম্যাসেঞ্জার চ্যাট বটের মাধ্যমে সবার সঙ্গে সংযুক্ত হবে প্রেসিডেন্ট এমনই জানানো হয়েছে হোয়াইট হাউজ থেকে।

Barak-Messenger-techshohor
ডিজিটাল দুনিয়ায় সবার সঙ্গে সংযুক্ত থাকার জন্য ২০০৯ সাল থেকে বারাক ওবামা নানা ধরনের কাজ করে থাকেন। তিনি প্রতিদিন রাতে অন্তত ১০টি চিঠি পড়েন যেগুলো নাগরিকরা তাকে বা তার সরকারকে উদ্দেশ্য করে লেখেন বলে একটি ব্লগ পোস্টে লিখেছেন হোয়াইট হাউজের প্রধান ডিজিটাল কর্মকর্তা জ্যাসন গোল্ডম্যান।

বারাক ওবামাকে উদ্ধৃত করে গোল্ডম্যান বলেন, এটি যোগাযোগের একটি শক্তিশালী মাধ্যম এবং প্রেসিডেন্ট হিসেবে শুধু তিনি একা এটা করেন না। অন্য অনেকেই করেন।

গোল্ডাম্যান বলেন, প্রেসিডেন্ট থমাস জেফারসনের সময় থেকেই প্রতিদিন বিভিন্ন চিঠি পড়া এবং তার উত্তর দেওয়া আমেরিকার প্রেসিডেন্টের একটি ঐতিহ্য হিসেবে চলে আসছে। সেখানে সর্বশেষ যুক্ত হলো ফেইসবুক ম্যাসেঞ্জার।

বারাক ওবামার সঙ্গে চ্যাট করার উপায়ও খুব সহজ। ফেইসবুক ম্যাসেঞ্জার অন করে সেখানে হোয়াইট হাউজের অফিসিয়াল ফেইসবুক ফেইজে যেতে হবে। পরে সেখান থেকে সরাসরি বারাক ওবামাকে চ্যাট বটের মাধ্যমে মেসেজ করা যাবে।

ডিজিটাল ট্রেন্ডস অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন