Header Top

পদত্যাগ করা ইউডিসি উদ্যোক্তাদের পুনর্বহালের নির্দেশ

Union Digital Center - UDC-TechShohor
Evaly in News page (Banner-2)

রুদ্র মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশব্যাপী সাড়ে চার হাজারের অধিক ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের জোর করে পদত্যাগ করানো যাবে না। পাশাপাশি যেসব উদ্যোক্তাদের ইতিমধ্যেই পদত্যাগে বাধ্য করানো হয়েছে তাদেরকে পুনর্বহালের নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার বিভাগ দেশের সকল জেলা প্রশাসক বরাবর এই নির্দেশনা দিয়েছে।

UDC notice-TechShohor

স্থানীয় সরকার বিভাগের উপসচিব সৈয়দ মো. নুরুল বাসির স্বাক্ষরিত ওই নির্দেশনা মতে, ইতিমধ্যেই নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের শপথ গ্রহণ অনুষ্ঠানে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে কর্মরত উদ্যোক্তাগনকে বহাল রাখার বিষয়ে অঙ্গীকারনামা গ্রহণ ও চুক্তি সম্পাদনের জন্য আলাদা দুটি পত্রের মাধ্যমে অনুরোধ জানানো হয়।

সেখানে আরও বলা হয়, কোনো ইউডিসির উদ্যোক্তাদের পদত্যাগে বাধ্য করানোর অভিযোগ পাওয়া গেলে জেলা প্রশাসক একান্তে ওই উদ্যোক্তার সঙ্গে বৈঠক করবেন ও দায়ি ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবেন।

সম্প্রতি দেশের বিভিন্ন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তাদের পদত্যাগে বাধ্য করে নতুন উদ্যোক্তা নিয়োগের অভিযোগ উঠে আসে। এতে নবনির্বাচিত চেয়ারম্যানদেরকে দায়ী করা হয়।

নবনির্বাচিত চেয়ারম্যানরা তাদের পছন্দের উদ্যোক্তা নিয়োগ দিচ্ছেন বলে অনেকে অভিযোগ করেছেন। এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ ও এটুআই বিভিন্ন পদক্ষেপ নেয়।

*

*

আরও পড়ুন