ডাচ-বাংলাকে সাইবার নিরাপত্তা দেবে ই-জেনারেশন

Egenaration-datch bangla-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশীয় তথ্যপ্রযুক্তি সেবাদাতা ও পরামর্শক প্রতিষ্ঠান ই-জেনারেশন লিমিটেড ডাচ-বাংলা ব্যাংককে সাইবার নিরাপত্তা দিতে কাজ করবে।

ডাচ-বাংলাকে সাইবার নিরাপত্তা দিতে এ সম্পর্কিত একটি চুক্তিও করেছে প্রতিষ্ঠান দুটি।

এই সাইবার নিরাপত্তা দিতে ই-জেনারেশন ক্যাস্পারেস্কি সল্যুশন ব্যবহার করে সবধরনের তথ্যের নিরাপত্তা দিতে কাজ করবে।
ই-জেনারেশনের প্রধান ব্যবসা উন্নয়ন কর্মকর্তা মনোয়ার হোসেন খান ও ডাচ-বাংলা ব্যাংকের ফাস্ট ভাইস প্রেসিডেন্ট (আইটি অপারেশন) ইমদাদুল হক খান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

Egenaration-datch bangla-techshohor
এসময় ই-জেনারেশনের চেয়ারম্যান শামীম আহসান এবং ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান সায়েম আহমেদ, ক্যাস্পারেস্কির পরিবেশক অফিস এক্সট্রাক্টসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রবীর সরকার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ডাচ-বাংলা ব্যাংকের চেয়ারম্যান সায়েম আহমেদ বলেন, তথ্যপ্রযুক্তিগত এবং উদ্ভাবনী ব্যাংকিংয়ে দেশে অন্যতম ডাচ-বাংলা। প্রতিষ্ঠানটি গ্রাহকের অবিচল আস্থা ধরে রাখতে নিজেদের ব্যাংকিং কার্যক্রমে তথ্যের সর্বোচ্চ নিরাপত্তা দিতে গুরুত্বপূর্ণ এই পদক্ষেপ নিয়েছে।

ই-জেনারেশন দেশে ব্যবস্থাপনা পরামর্শক, তথ্যপ্রযুক্তি সেবা ও আউটসোর্সিং প্রতিষ্ঠান হিসেবে ২০০৩ সাল থেকে বিভিন্ন সেবা প্রদান করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি ব্যাংকিং প্রতিষ্ঠানে ওরাকল, সিসকো এবং মাইক্রোসফট সল্যুশন্সসহ তথ্য নিরাপত্তা সেবা ও প্রশিক্ষণ দিয়ে আসছে।

ইমরান হোসেন মিলন

*

*

আরও পড়ুন