২ ডলারের ল্যাপটপের জন্য ক্ষমা চাইলো এইচপি

ZBook_17-HP-TechShohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তিন হাজার ১৬৬ ডলারের ল্যাপটপ, বিক্রি হবে মাত্র ২ দশমিক ১১ ডলারে। যে কেউ চোখ বন্ধ করে ল্যাপটপটি কিনতে হুমড়ি খেয়ে পড়বেন। এ ধরণের সুযোগ ব্ল্যাক ফ্রাইডে’তেও পাওয়া যায় না। তবে সাপ্তাহিক ছুটি উপলক্ষে ক্রেতাদের জন্য এমনই এক অফার দিয়েছে এইচপি!

এইচপির প্রিমিয়াম ল্যাপটপ এইচপি জেডবুক ১৭ ল্যাপটপটির এই দাম দেখেই ক্রেতারা অনলাইনে হুমড়ি খেয়ে পড়েন। তবে বিষয়টি এইচপির নজরে আসা মাত্রই যুক্তরাজ্যের ওয়েবসাইটটি ডাউন করে দেওয়া হয়। কারণ অনিচ্ছাকৃত ভুলে ল্যাপটপটির দাম এতোটা কম প্রকাশ হয়ে যায়।

HP-apologises-after-2 dollar-laptop-error-techShohor

ফলে যারা তাৎক্ষনিকভাবে ল্যাপটপটি অনলাইনে অর্ডার করেছিলেন, তাদেরকে হতাশ হতে হলো। অনিচ্ছাকৃত ভুলের জন্য ক্ষমা চেয়েছে এইচপি।

এইচপি জানায়, প্রসেসিং ভুলের কারণে এমনটি হয়েছে। আগের অর্ডারগুলো বাতিল করে সঠিক মূল্য প্রকাশ করা হয়েছে। অনিচ্ছাকৃত ভুলের জন্য আমরা সংশ্লিষ্ট ক্রেতাদের কাছে ক্ষমা চাচ্ছি।

দেশটির আইন মতে, সত্যিকার অর্থে একটি বিক্রেতা ভুল করে থাকলে সেই পণ্য বা সেবার অনলাইন অর্ডার বাতিল করার সুযোগ রয়েছে। অর্থ ফেরত দেওয়ার কথা জানিয়েছে প্রযুক্তি জায়ান্টটি।

তবে অনলাইনে ভুল মূল্য প্রকাশের ঘটনায় এইচপি প্রথম নয়। এর আগেও স্কুফিক্স নামের একটি কোম্পানি তাদের ওয়েবসাইটে ভুল করে সকল পণ্যের দাম ৩৪ দশমিক ৯৯ পাউন্ড করে ফেলে।

এ ছাড়া আসডা নামে একটি কোম্পানি ভুল করে তাদের সকল অনলাইন গ্রাহককে ৫০ পাউন্ড মূল্যছাড় দিয়েছিল।

মিরর অবলম্বনে রুদ্র মাহমুদ

*

*

আরও পড়ুন